Advertisement
২৬ জুন ২০২৪
Sikandar Raza

৫৮, ৬৫, ৮২, ৬৫, ৬২! সিকান্দারই ‘রাজা’, টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বরেকর্ড ক্রিকেটারের

টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বরেকর্ড গড়লেন জ়িম্বাবোয়ের ক্রিকেটার সিকান্দার রাজা। এই ফরম্যাটে টানা পাঁচটি ম্যাচে অর্ধশতরান করলেন তিনি। আগে কোনও ব্যাটারের এই নজির নেই।

cricket

সিকান্দার রাজা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ২২:৪১
Share: Save:

টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বরেকর্ড গড়লেন জ়িম্বাবোয়ের ক্রিকেটার সিকান্দার রাজা। এই ফরম্যাটে টানা পাঁচটি ম্যাচে অর্ধশতরান করলেন তিনি। আগে কোনও ব্যাটারের এই নজির নেই। শুধু তাই নয়, প্রতিটি ম্যাচেই কম পক্ষে দু’টি উইকেটও নিয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে রবিবারের ম্যাচে এই রেকর্ড গড়েছেন রাজা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৭ বলে অর্ধশতরান করেন রাজা। সেই সঙ্গেই তৈরি করেন বিশ্বরেকর্ড। শেষ পর্যন্ত ৪২ বলে ৬২ রান করে ফিরে যান তিনি। ১৯তম ওভারে তাঁকে আউট করেন দুষ্মন্ত চামিরা। শ্রীলঙ্কা রান তাড়া করার সময়ে তিনটি উইকেটও নেন রাজা। কিন্তু দলের হার আটকাতে পারেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আফ্রিকার আঞ্চলীয় কোয়ালিফায়ারে রোয়ান্ডার বিরুদ্ধে পাঁচের মধ্যে প্রথম অর্ধশতরানটি করেছিলেন রাজা। ৩৬ বলে ৫৮ রানের পাশাপাশি ৩ রানে ৩ উইকেট নিয়েছিলেন। পরের ম্যাচে নাইজেরিয়ার বিরুদ্ধে ৩৭ বলে ৬৫ রান এবং ১৩ রানে ২ উইকেট নিয়েছিলেন। তৃতীয় ম্যাচে কেনিয়ার বিরুদ্ধে ৪৮ বলে ৮২ রান করেছিলেন এবং ২১ রানে ২ উইকেট নিয়েছিলেন। চতুর্থ ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৪২ বলে ৬৫ রান এবং ২৮ রানে ৩ উইকেট নিয়েছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ৪২ বলে ৬২ রান এবং ১৩ রানে ৩ উইকেট নিয়েছিলেন।

টানা চারটি ম্যাচে অর্ধশতরানের রেকর্ড রয়েছে ব্রেন্ডন ম্যাকালাম, ক্রিস গেল, ক্রেগ উইলিয়ামস, রায়ান পাঠান, গুস্তাভ ম্যাকিয়ন এবং রিজা হেনড্রিক্সের। পাঁচটি অর্ধশতরান করে সবার উপরে চলে গেলেন রাজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE