Advertisement
০৩ মে ২০২৪
India vs Australia

বিশ্বকাপের পর ‘নতুন’ ভারতীয় দল, অসিদের বিরুদ্ধে বৃহস্পতিবার প্রথম একাদশে দেখা যাবে কাদের

বৃহস্পতিবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরু ভারতের। বিশাখাপত্তনমে প্রথম ম্যাচে ভারতীয় দলে কোন ১১ জন খেলতে পারেন?

cricket

মাঠে অনুশীলনের ফাঁকে ভারতীয় ক্রিকেটারেরা। ছবি: বিসিসিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ০৯:০৬
Share: Save:

এক দিনের বিশ্বকাপে ব্যর্থতার পরে এ বার সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী বছর হবে প্রতিযোগিতা। তাই এখন থেকেই টি-টোয়েন্টির দল তৈরি করার দিকে নজর দিয়েছে ভারত। শুরুতেই দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ়। বৃহস্পতিবার বিশাখাপত্তনমে প্রথম খেলা। এই ম্যাচে ভারতের প্রথম একাদশে কারা জায়গা পেতে পারেন?

ভারতের সম্ভাব্য একাদশ:

যশস্বী জয়সওয়াল: টি-টোয়েন্টিতে এখন ভারতের সব থেকে বড় প্রতিভা। আইপিএল ও জাতীয় দলের হয়ে নজর কেড়েছেন। শুরু থেকে বড় শট খেলতে পারেন। তাঁকেই দেখা যাবে ওপেনিংয়ে।

রুতুরাজ গায়কোয়াড়: দলের সহ-অধিনায়ক। ওপেনার হিসাবে যশস্বীর সঙ্গে দেখা যাবে তাঁকে। নিজের অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করবেন গায়কোয়াড়।

ঈশান কিশন: বিশ্বকাপের দলে ছিলেন। দীর্ঘ দিন আইপিএলে খেললেও দেশের জার্সিতে কম সুযোগ পেয়েছেন। মিডল অর্ডারে নির্ভরযোগ্য ব্যাটার তিনি। দলের উইকেটরক্ষকের দায়িত্বও সামলাবেন।

সূর্যকুমার যাদব: দলের অধিনায়ক। বিশ্বকাপ ভাল যায়নি। কিন্তু টি-টোয়েন্টি তাঁর পছন্দের ফরম্যাট। দায়িত্ব নিয়ে খেলতে দেখা যেতে পারে তাঁকে।

রিঙ্কু সিংহ: গত বছর আইপিএলে নজর কেড়েছেন। দেশের জার্সিতে যে কয়েকটি ম্যাচ খেলেছেন নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। ফিনিশার হিসাবে দেখা হচ্ছে তাঁকে।

শিবম দুবে: পেস বোলার অলরাউন্ডার। বড় শট খেলতে পারেন। আবার মাঝের ওভারে উইকেটও তুলতে পারেন।

ওয়াশিংটন সুন্দর: টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের সুযোগ বেশি। সুন্দরও ব্যাট-বলে সমান পারদর্শী। তাঁকেও দেখা যেতে পারে দলে।

অক্ষর পটেল: বিশ্বকাপের দলে থাকলেও শেষ মুহূর্তে চোট পেয়ে ছিটকে যেতে হয়েছে। টি-টোয়েন্টি সিরিজ়ে আবার নতুন করে শুরু করার চেষ্টা করবেন এই স্পিনার অলরাউন্ডার।

আরশদীপ সিংহ: দলের একমাত্র বাঁ হাতি পেসার। টি-টোয়েন্টিতে নতুন বলের পাশাপাশি ডেথ ওভারেও ভাল বল করতে পারেন তিনি।

প্রসিদ্ধ কৃষ্ণ: বিশ্বকাপের দলে শেষ দিকে নেওয়া হয়েছিল। কোনও ম্যাচে সুযোগ পাননি। টি-টোয়েন্টির দলে বোলিং আক্রমণের ভরসা তিনি।

মুকেশ কুমার: অভিষেক থেকেই নজর কেড়েছেন। ঘরোয়া ক্রিকেটে দীর্ঘ দিনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ভাল বল করার চেষ্টা করবেন এই ডান হাতি পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE