Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Sourav Ganguly: ভারতের পরবর্তী কোচ রাহুল দ্রাবিড়? নিশ্চিত নন বোর্ড সভাপতি সৌরভ নিজেই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ অক্টোবর ২০২১ ২২:০১
দ্রাবিড়কে নিয়ে নিশ্চিত নন সৌরভ।

দ্রাবিড়কে নিয়ে নিশ্চিত নন সৌরভ।
ফাইল ছবি

ভারতের পরবর্তী কোচ হিসেবে অনেকেই রাহুল দ্রাবিড়কে দেখতে পাচ্ছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষে রবি শাস্ত্রীর মেয়াদ শেষের পর কর্ণাটকের এই ক্রিকেটারের কোচের হটসিটে বসার জল্পনা ছড়িয়েছে। কিন্তু সেই জল্পনাতে ইন্ধন দিলেন না খোদ বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ই। সাফ জানালেন, দ্রাবিড় এখনও কোচ হওয়ার ব্যাপারে চূড়ান্ত সম্মতি দেননি।

শুক্রবার এক ওয়েবসাইটে সৌরভ বলেছেন, “ওর কোচ হওয়া নিয়ে এখনও কোনও নিশ্চয়তা নেই। যদি ও আবেদন করতে চায় তা হলে করতেই পারে। নির্বাচনের প্রক্রিয়া নিজের মতোই চলবে। তবে এই মুহূর্তে ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) কোচ এবং আমার বিশ্বাস, ভারতীয় ক্রিকেটে এনসিএ-র অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর আগে ওর সঙ্গে এ নিয়ে আমার কথা হয়েছিল এবং তখন ও আগ্রহী ছিল না। পরিস্থিতি এখনও একই রয়েছে। ও আরও সময় চেয়েছে। দেখা যাক কী হয়।”

Advertisement

সৌরভের মতে, দেশের বড় ক্রিকেটার আরও বেশি এ ধরনের ভূমিকায় এগিয়ে আসা উচিত। তিনি বলেছেন, “এত কম সময়ের মধ্যে দ্রাবিড়, সচিন, ধোনি, লক্ষ্মণ এবং বিরাট কোহলীর মতো ক্রিকেটারের উঠে আসা আর কোন দেশে দেখতে পাবেন? ওদের কাজে লাগাতে হবে। ভাবুন, যদি আপনি ওয়াসিম আক্রমকে পাকিস্তানের হয়ে কাজে লাগাতে না পারেন তা হলে কাকে কাজে লাগাবেন? যদি ইংল্যান্ডের হয়ে কেভিন পিটারসেন বা অ্যালিস্টার কুককে কাজে না লাগান তা হলে কাকে লাগাবেন? নিজেদের পারফরম্যান্স দিয়েই ওরা একটা জায়গা তৈরি করে নিয়েছে। যত বেশি প্রাক্তন ক্রিকেটার ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত হবে তত আমাদের লাভ হবে।”

আরও পড়ুন

Advertisement