Advertisement
০২ মে ২০২৪
Ranji Trophy 2022-23

শেষ ৪ উইকেটে উত্তরাখণ্ড তুলল ২২৪ রান, তবুও তিন পয়েন্ট পাকা বাংলার

বুধবার উত্তরাখণ্ড একটা সময় ৪৮ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল। মনে হচ্ছিল সরাসরি জয় শুধু নয়, বোনাস পয়েন্টও তুলে নেবে বাংলা। কিন্তু শাহবাজ় আহমেদদের হয়তো তিন পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হবে।

৩ পয়েন্ট নিশ্চিত হয়ে গেল মনোজ তিওয়ারিদের।

৩ পয়েন্ট নিশ্চিত হয়ে গেল মনোজ তিওয়ারিদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৮:০৬
Share: Save:

রঞ্জি ট্রফির ম্যাচে তৃতীয় দিনের সকালেই উত্তরাখণ্ডের উইকেট তুলে চাপে ফেলে দেওয়ার লক্ষ্য ছিল বাংলার পেসারদের। কিন্তু ভাবনার সঙ্গে কাজের মিল পাওয়া গেল না। শেষ ৪ উইকেট নিয়েই লড়ল উত্তরাখণ্ড। তৃতীয় দিনে ২২৪ রান তুলে নিল তারা। ৪৮ রানে ৬ উইকেট হারানো উত্তরাখণ্ড পৌঁছে যায় ২৭২ রানে। প্রথম ইনিংসে ১১৫ রানে লিড পায়ে বাংলা। ৩ পয়েন্ট নিশ্চিত হয়ে গেল মনোজ তিওয়ারিদের।

বুধবার উত্তরাখণ্ড একটা সময় ৪৮ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল। মনে হচ্ছিল সরাসরি জয় শুধু নয়, বোনাস পয়েন্টও তুলে নেবে বাংলা। কিন্তু অভিমন্যু ঈশ্বরনের নামাঙ্কিত স্টেডিয়ামে শাহবাজ় আহমেদদের হয়তো তিন পয়েন্ট নিয়েই ফিরতে হবে। উত্তরাখণ্ডের কুণাল চান্ডেলা এবং অখিল রাওয়াত ৭০ রানের জুটি গড়ে দলকে ভরসা দেন। এর পর কুণালের সঙ্গে জুটি গড়েন অভয় নেগি। তাঁরা দু’জনে তোলেন ১২৮ রান। কুণাল ১৩৬ রান করেন। অখিল করেন ৪০ রান এবং অভয় ৫০ রান। এই তিন ব্যাটার বাদে উত্তরাখণ্ডের কেউই দু’অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

বাংলার হয়ে ৪ উইকেট নেন প্রদীপ্ত প্রামাণিক। তিনটি করে উইকেট নেন শাহবাজ় এবং আকাশ দীপ। কিন্তু বিপক্ষের ১০ উইকেট নিতে বেশ কিছুটা সময় নিয়ে ফেলে বাংলা। উত্তরাখণ্ডের ইনিংস শেষে মনোজরা এগিয়ে ছিলেন ১১৫ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনের শেষে বাংলা সায়নশেখর মণ্ডলের উইকেট হারিয়ে তুলেছে ৪৮ রান।

ইতিমধ্যে ১৬৩ রানে লিড নিয়েছে বাংলা। এই ম্যাচেও ওপেনার সমস্যায় ভুগল বাংলা। দ্বিতীয় ইনিংসে প্রথম বলেই এলবিডব্লিউ হন সায়ন। কোনও রান না করেই সাজঘরে ফেরেন তিনি। প্রথম ইনিংসেও রান পাননি সায়ন। অভিমন্যুর সঙ্গী বার বার বদল করতে হচ্ছে বাংলাকে। বৃহস্পতিবার দিনের শেষে অভিমন্যু এবং তিন নম্বরে নামা সুদীপ ঘরামি অপরাজিত। দু’জনেই ২৪ রান করেছেন। শুক্রবার ম্যাচের শেষ দিন। বাংলার ইনিংস শেষ করে বড় লক্ষ্য দিয়ে উত্তরাখণ্ডের ১০ উইকেট তুলে নেওয়া কঠিন। হয়তো দেহরাদূন থেকে ৩ পয়েন্ট নিয়েই ফিরবে বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE