Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Ranji Trophy

ব্যর্থ শাহবাজ়, রঞ্জি সেমিতে অধিনায়ক মনোজের ব্যাটে বড় রানের লক্ষ্যে বাংলা

প্রথম ইনিংসে রান পেলেন না শাহবাজ় আহমেদ। রঞ্জির সেমিফাইনালে মধ্যপ্রদেশের বিরুদ্ধে দ্বিতীয় দিনের শুরুতেই আউট হয়ে গেলেন তিনি। দলের রানকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব মনোজ তিওয়ারির।

File picture of Manoj Tiwary

রঞ্জির সেমিফাইনালে বাংলার ইনিংসের হাল ধরতে হবে মনোজ তিওয়ারিকেই। অধিনায়কের কাঁধে বড় দায়িত্ব। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৪৮
Share: Save:

প্রথম দিনের শেষে ক্রিজে ছিলেন মনোজ তিওয়ারি ও শাহবাজ় আহমেদ। এই জুটির উপরেই দায়িত্ব ছিল দ্বিতীয় দিন বাংলার রানকে এগিয়ে নিয়ে যাওয়ার। কিন্তু দ্বিতীয় দিন বেশি রান করতে পারলেন না শাহবাজ়। ফলে রঞ্জি ট্রফির সেমিফাইনালে প্রথম ইনিংসে বাংলাকে বড় রানে নিয়ে যাওয়ার দায়িত্ব অধিনায়ক মনোজের কাঁধেই।

দ্বিতীয় দিনের শুরুতে ধীরে খেলছিলেন দুই ব্যাটার। একে নতুন বল, তার পরে সকালের আবহাওয়া। তাড়াহুড়ো করতে চাননি তাঁরা। কিন্তু তার মধ্যেই নিজেকে আটকে রাখতে পারলেন না শাহবাজ়। গৌরব অরোরার বলে খোঁচা মেরে ১৪ রানের মাথায় আউট হলেন তিনি।

শাহবাজ় আউট হওয়ার পরে মনোজের সঙ্গে জুটি বেঁধেছেন অভিষেক পোড়েল। তিনিও ভাল ব্যাট করতে পারেন। কিন্তু দলের রানকে টেনে নিয়ে যাওয়ার প্রধান দায়িত্ব মনোজের। কারণ, এই জুটির পরে সে রকম ব্যাটার নেই দলে। তাই প্রথম ইনিংসে বড় রান করতে হলে এই দুই ব্যাটারের উপরেই ভরসা করতে হবে বাংলাকে।

এই প্রতিবেদন লেখার সময় বাংলার রান ১০০ ওভারে ৫ উইকেটে ৩৪০ রান। মনোজ ১৮ ও অভিষেক ৯ রান করে খেলছেন। প্রথম ইনিংসে অন্তত ৪৫০ রান করতে চাইবে বাংলা। নইলে অনুষ্টুপ মজুমদার ও সুদীপ ঘরামি শতরান করে যে ভিত তৈরি করে দিয়ে গিয়েছিলেন তা বিফলে যাবে। অন্য দিকে মধ্যপ্রদেশের লক্ষ্য থাকবে বাংলার বাকি ৫ উইকেট যত তাড়াতাড়ি সম্ভব ফেলা। এখন দেখার এই লড়াইয়ে কে কাকে টেক্কা দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE