Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs South Africa

প্রথম টেস্টের আগে প্রস্তুতিতে মগ্ন অশ্বিন-জাডেজা, তবে স্পিনারেরা কি আদৌ সাহায্য পাবেন?

রবিবার রবিচন্দ্রন অশ্বিনের পোস্ট করা একটি ভিডিয়োয় রবীন্দ্র জাডেজার সঙ্গে গভীর আলোচনা করতে এবং বল করতে দেখা গিয়েছে। তবে প্রশ্ন উঠছে, আদৌ সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে স্পিনারেরা সাহায্য পাবেন কি না।

cricket

রবিচন্দ্রন অশ্বিন। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৩
Share: Save:

দক্ষিণ আফ্রিকায় কোনও দিন টেস্ট সিরিজ় জিততে পারেনি ভারত। শেষ সীমান্ত কি এ বার জয় করতে পারবে তারা? রবিবার ভারতের প্রস্তুতির খণ্ডচিত্র তুলে ধরেছেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর পোস্ট করা একটি ভিডিয়োয় রবীন্দ্র জাডেজার সঙ্গে গভীর আলোচনা করতে এবং বল করতে দেখা গিয়েছে। তবে প্রশ্ন উঠছে, আদৌ সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে স্পিনারেরা সাহায্য পাবেন কি না।

নিজের ভিডিয়োয় অশ্বিন লিখেছেন, “বলুত তো আমি আর জাডেজা কোন গোপন ব্যাপার নিয়ে আলোচনা করছি?” ভিডিয়োয় অশ্বিনকে দেখা গিয়েছে জাডেজার সঙ্গে শলাপরামর্শ করতে। কী ভাবে বল ছাড়তে হবে, শরীরকে কোন জায়গায় রাখতে হবে তাই নিয়ে আলোচনা করছে তিনি। এর পরে নেটে শুভমন গিলকে বল করতে দেখা গিয়েছে অশ্বিনকে।

কিন্তু সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে হয়তো স্পিনারেরা সাহায্য পাবেন। সেখানকার পিচ নির্মাতা ব্রায়ান ব্লয় জানিয়েছেন, পিচে সবুজ ঘাস রাখা হবে। পাশাপাশি প্রথম দু’দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই স্পিনারদের সাহায্য পাওয়ার সম্ভাবনা কম। তিনি বলেছেন, “প্রথম এবং দ্বিতীয় দিনের পূর্বাভাস যদি দেখেন তা হলে বিশেষ আশাবাদী হওয়া যাবে না। চার দিন ধরে সূর্য থাকলে স্পিনারেরা সাহায্য পেতে পারে। পিচে ঘূর্ণি দেখা যেতে পারে। কিন্তু প্রথম দু’দিন বৃষ্টির পর খেলা শুরু হলে ঠান্ডা আবহাওয়ায় খুব বেশি সাহায্য পাবে না স্পিনারেরা।”

এই পরিস্থিতিতে চতুর্থ পেসার হিসাবে শার্দূল ঠাকুরকে খেলানো হতে পারে। অশ্বিন হয়তো আরও এক বার বেঞ্চ গরম করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE