Advertisement
০৫ মে ২০২৪
India Vs West Indies

ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে নেই রোহিত, কোহলি, নেতৃত্ব দিচ্ছেন হার্দিক

ভারতের টি-টোয়েন্টি দলকে সাম্প্রতিক কালে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক। যদিও সরকারি ভাবে তিনি এখনও অধিনায়ক নন। এ বার এক দিনের ম্যাচেও দলকে নেতৃত্ব দেবেন তিনি।

cricket

বিরাট কোহলি (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৮:৪১
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে খেলছেন না রোহিত শর্মা এবং বিরাট কোহলি। দুই ক্রিকেটারকেই বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দল পরিচালন সমিতি। টস করলেন হার্দিক পাণ্ড্য। টসে হেরে প্রথম ব্যাট করবে ভারত। তার পরেই রোহিতদের না খেলার কারণ ব্যাখ্যা করেন হার্দিক।

ভারতের টি-টোয়েন্টি দলকে সাম্প্রতিক কালে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক। যদিও সরকারি ভাবে তিনি এখনও অধিনায়ক নন। এ বার এক দিনের ম্যাচেও দলকে নেতৃত্ব দেবেন তিনি। টসের পরে তিনি বলেন, “রোহিত এবং বিরাট একটানা ক্রিকেট খেলে চলেছে। তাই এই ম্যাচে ওরা বিশ্রাম নিয়েছে, যাতে তৃতীয় ম্যাচে আবার তরতাজা হয়ে নামতে পারে।” রোহিত এবং কোহলির জায়গায় দলে এসেছেন সঞ্জু স্যামসন এবং অক্ষর পটেল।

হার্দিক জানালেন, টসে জিতলেও তিনি ব্যাট করার কথাই ভাবছিলেন। বলেছেন, “আমরা প্রথমে ব্যাট করার কথাই চিন্তা করছিলাম। দেখতে চাই এ ধরনের পিচে কত রান তুলতে পারি। আমার ধারণা, এ ধরনের পিচে অসমান বাউন্স রয়েছে। সেটার সঙ্গে মানিয়ে নিতে হবে আমাদের।”

আগের ম্যাচে বিপক্ষকে দুরমুশ করলেও হার্দিকের মতে, দলের উন্নতির জায়গা এখনও রয়েছে। বলেছেন, “বিপক্ষকে ১১৫ রানে আউট করে দিলে বোলারদের প্রশংসা করতেই হয়। আমরা কয়েকটা ভাল ক্যাচও নিয়েছি। কিন্তু এখনও কয়েকটা জায়গায় উন্নতি বাকি। এইটুকু রান তাড়া করতে গিয়ে পাঁচটা উইকেট হারিয়েছি আমরা। খুব বেশি হলে দুটো উইকেট হারানো উচিত ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs West Indies Rohit Sharma Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE