Advertisement
০৪ মে ২০২৪
Team India

Team India: জিম্বাবোয়ে সফরেও বিশ্রামেই রোহিত, কোহলীরা, নেতৃত্বের ভার ধবনের হাতেই

শনিবার জিম্বাবোয়ে সফরের দল ঘোষণা করে দিল বিসিসিআই। ওয়েস্ট ইন্ডিজ সফরের মতো জিম্বাবোয়ে সফরেও এক দিনের নেতা ধবন।

শিখর ধবন।

শিখর ধবন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ২০:৩৭
Share: Save:

জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজের দল ঘোষণা করে দিল ভারত। নেতৃত্ব দেবেন শিখর ধবন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজেও নেতৃত্ব দিয়েছেন তিনি। প্রত্যাশামতোই এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতের প্রথম সারির ক্রিকেটারদের। নেই রোহিত শর্মা, বিরাট কোহলী, যশপ্রীত বুমরা, ঋষভ পন্থরা। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যে দল খেলেছে, প্রায় সেই দলই রেখে দেওয়া হয়েছে।

তবে এই দলে উল্লেখযোগ্য সংযোজন হলেন দীপক চাহার। চোটের কারণে দীর্ঘ দিন তিনি ক্রিকেটের বাইরে ছিলেন। আইপিএলে চেন্নাই সুপার কিংস তাঁকে ১৪ কোটি টাকা দিয়ে কেনা সত্ত্বেও খেলতে পারেননি। গোটা প্রতিযোগিতা থেকেই ছিটকে যান। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) তাঁর রিহ্যাব চলছিল। ধীরে ধীরে সুস্থ হওয়ার দিকে এগোচ্ছিলেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে দলে তাঁর প্রত্যাবর্তন দেখে সংশ্লিষ্ট মহলের অনুমান, তিনি এখন ফিট।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রুতুরাজ গায়কোয়াড় সুযোগ পাননি। তাঁকে জিম্বাবোয়ে সফরে দেখে নেওয়া হতে পারে। ছন্দে থাকা শুভমনের সামনেও সুযোগ রয়েছে এক দিনের ফরম্যাটে প্রথম শতরান তুলে নেওয়ার।

পুরো দল: শিখর ধবন (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিশন, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর পটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ এবং দীপক চাহার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE