Advertisement
১৫ জুলাই ২০২৪
ICC World Test Championship

পয়েন্ট না পেয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিতরা! কেন এমন বললেন মঞ্জরেকর?

আমদাবাদ টেস্ট শেষ না হওয়া পর্যন্ত নিশ্চিত নয় যে রোহিত শর্মারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবেন কি না। কিন্তু টেস্টের প্রথম দিনই তাঁদের ফাইনালে তুলে দিলেন সঞ্জয় মঞ্জরেকর।

Picture of Rohit Sharma

এখনও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে পারেননি রোহিত শর্মারা। তার জন্য আমদাবাদ টেস্টে জিততে হবে তাঁদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৬:০৪
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এখনও উঠতে পারেনি ভারত। তার জন্য আমদাবাদে অস্ট্রেলিয়াকে হারাতে হবে রোহিত শর্মাদের। কিন্তু চতুর্থ টেস্ট শুরুর দিনেই ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর জানিয়ে দিলেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গিয়েছেন রোহিতরা।

ম্যাচ শুরু হওয়ার আগে আলোচনার সময় মঞ্জরেকর বলেন, ‘‘ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সামনে দাঁড়়িয়ে। আমি তো বলব ভারত ফাইনালে পৌঁছে গিয়েছে। কারণ, নিউ জ়িল্যান্ডকে হারানোর ক্ষমতা শ্রীলঙ্কার নেই।’’

মঞ্জরেকরের মতে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের আনুষ্ঠানিক ভাবে ওঠা বাকি রয়েছে। তিনি বলেন, ‘‘আমি বিশ্বাস করি, ভারত ফাইনালে উঠে গিয়েছে। খালি আনুষ্ঠানিক ভাবে ওঠা বাকি রয়েছে। অবশ্য সিরিজ়ের ভাগ্যও এই টেস্টের উপরে নির্ভর করছে। আগের টেস্ট জিতে অস্ট্রেলিয়ার আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে। তাই কিছুটা হলেও চিন্তা থাকবে রোহিতদের। এই টেস্ট জেতার মরিয়া চেষ্টা করবে ওরা।’’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠা থেকে ভারতকে একমাত্র আটকাতে পারে শ্রীলঙ্কা। ভারত যদি আমদাবাদে হারে বা ড্র করে, অন্য দিকে শ্রীলঙ্কা যদি নিউ জ়িল্যান্ডকে তাদের মাটিতেই ২-০ হারায় তা হলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনাল খেলবে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার থেকে শ্রীলঙ্কা-নিউ জ়িল্যান্ড প্রথম টেস্ট শুরু হয়েছে। কিন্তু শ্রীলঙ্কার পক্ষে নিউ জ়িল্যান্ডকে তাদের মাটিতে হারানো সম্ভব নয় বলেই মনে করেছেন মঞ্জরেকর। তাই এ রকম বলেছেন তিনি।

আমদাবাদে টেস্টের শুরুটা ভাল হয়েছে অস্ট্রেলিয়ার। কারণ, আগের তিন টেস্টের থেকে এই টেস্টে পিচ অনেক ব্যাটিং সহায়ক। তাই আগের তিন টেস্টের মতো তিন দিনের মধ্যে খেলা শেষ হওয়ার সম্ভাবনা কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE