Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

Shakib Al Hasan: শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে ফিরলেন শাকিব, চোটের জন্য নেই তাসকিন

পরিজনদের চিকিৎসার জন্য আমেরিকা গিয়েছিলেন শাকিব। দেশে ফিরে চলতি সপ্তাহ থেকে ঘরোয়া ক্রিকেটের ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন এই অলরাউন্ডার।

শাকিব আল হাসান।

শাকিব আল হাসান। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ১৭:৫২
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য বাংলাদেশের ১৬ জনের দলে ফিরলেন শাকিব আল হাসান। প্রোটিয়াদের বিরুদ্ধে দুই টেস্টেই ভরাডুবি হয় শাকিবহীন বঙ্গ ব্রিগেডের। শাকিব দলে ফেরায় স্বস্তি পাবেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

আগামী মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ। সেই দু’টি টেস্টের জন্য ১৬ জনের দল ঘোষণা করল বাংলাদেশ। দলে ফিরেছেন শাকিব আল হাসান। পারিবারিক সমস্যার জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন শাকিব। ৩৫ বছরের অলরাউন্ডারই বাংলাদেশের সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারি।

পরিজনদের চিকিৎসার জন্য আমেরিকা গিয়েছিলেন তিনি। দেশে ফিরে চলতি সপ্তাহ থেকে ঘরোয়া ক্রিকেটের ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন শাকিব। ওপেনিং ব্যাটার শাদমান ইসলামের বদলে শাকিব টেস্ট দলে এসেছেন। দক্ষিণ আফ্রিকায় একটি টেস্ট খেলে মাত্র ৯ রান করেন শাদমান।

চোটের জন্য দলে রাখা হয়নি অভিজ্ঞ জোরে বোলার তাসকিন আহমেদকে। তাঁর বদলে দলে এসেছেন জোরে বোলার রেজাউর রহমান। রেজাউরের এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। চোট মুক্ত হলে তাসকিনকে দ্বিতীয় টেস্টের দলে নেওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন। আর এক জোরে বোলার শরিফুল ইসলাম দলে থাকলেও তাঁকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। আশা করা হচ্ছে তিনি খেলতে পারবেন। দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে বিপর্যয়ের পরেও অধিনায়ক মোমিনুল হকের উপরই আস্থা রেখেছেন বাংলাদেশের নির্বাচকরা।

৮ মে বাংলাদেশ সফরে পৌঁছবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ১৫ মে থেকে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। দু’দেশের দ্বিতীয় টেস্ট ২৩ মে থেকে ঢাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE