Advertisement
১৯ এপ্রিল ২০২৪
shikhar dhawan

Shikhar Dhawan: আরও তিন বছর খেলব, আইপিএলের মাঝেই জানিয়ে দিলেন শিখর ধবন

পঞ্জাব কিংসের আইপিএল থেকে ছিটকে যাওয়া, নিজের আন্তর্জাতিক কেরিয়ার নিয়ে নানা প্রশ্নের উত্তর দিলেন ধবন। জানালেন আরও তিন বছর খেলবেন।

শিখর ধবন।

শিখর ধবন। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মে ২০২২ ২২:৫০
Share: Save:

পঞ্জাব কিংসের হয়ে এ বারের আইপিএলে প্রচুর রান পেয়েছেন শিখর ধবন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তাঁর জায়গা পাওয়া প্রায় পাকা বলাই যায়। এক সময় ভারতীয় দলে নিয়মিত খেললেও লোকেশ রাহুল, ময়ঙ্ক অগ্রবালদের দাপটে কিছুটা অনিয়মিত ধবন। তবে এ বারের আইপিএলে যে ভাবে রান করছেন তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও জায়গা করে নিতে পারেন তিনি। নিজে যদিও এখনও তিন বছর খেলার কথা জানালেন।

আইপিএলের মাঝেই সংবাদ সংস্থা পিটিআই-কে সাক্ষাৎকার দিয়েছেন ধবন। সেখানেই তিনি বলেন, “আরও তিন বছর আমি অবশ্যই খেলব। ক্রিকেটার হিসাবে আমাদের সব সময় তৈরি থাকা উচিত ভারতের হয়ে খেলার জন্য। শেষ কয়েক বছর ভাল ব্যাট করছি। আশা করি যে ভাবে ব্যাট করছি তাতে আরও কিছু মাইলফলক ছুঁতে পারব।” তবে কোনও কিছুর দিকে তাকিয়ে দৌড়তে চান না ধবন। তিনি বলেন, “আমার নজর থাকবে যাত্রা পথের দিকে, গন্তব্যের দিকে নয়। নিজেকে আরও পরিণত ক্রিকেটার কী ভাবে করব, নেতা হিসাবে কী ভাবে আরও উন্নতি করব সেই দিকেই নজর দিতে চাই।”

শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা হয়নি ধবনকে। তবে ভারতীয় ওপেনার মনে করেন তাঁর অভিজ্ঞতা ভারতীয় দলের কাজে লাগতে পারে। তিনি বলেন, “আমার অভিজ্ঞতা টি-টোয়েন্টি ক্রিকেটে দলের কাজে লাগতে পারে বলেই মনে হয়। টি-টোয়েন্টি ক্রিকেটে ভাল খেলছি আমি। যে দায়িত্ব আমাকে দেওয়া হচ্ছে সেটা সাফল্যের সঙ্গে করছি।” গত বছর শ্রীলঙ্কায় ভারতীয় দলকে নেতৃত্ব দেন ধবন। তার পরেও বিশ্বকাপের দলে সুযোগ পাননি। ধবন বলেন, “আমি ইতিবাচক চিন্তা-ভাবনা করতে পছন্দ করি। গত বছর ভারতকে নেতৃত্ব দেওয়া আমার কাছে একটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। বিশ্বকাপে নির্বাচকরা মনে করেছিল আমার থেকে ভাল ক্রিকেটার রয়েছে, তাদের নিয়েছে। নির্বাচকরা যা সিদ্ধান্ত নেবে, আমি মাথা পেতে নেব। জীবনে এমন হতেই পারে। সেটা মেনে নিয়েই কাজ করে যেতে হবে। আমি শুধু সেই দিকেই নজর দেব, যেটা আমার হাতে রয়েছে।”

আইপিএল থেকে ছিটকে গিয়েছে ধবনের পঞ্জাব কিংস। সেই সম্পর্কে ধবন বলেন, “দলকে আরও ম্যাচ জেতাতে পারলে ভাল লাগত। ব্যাটিং ইউনিট হিসাবে আমরা ভাল খেলেছি। তবে বোলিং ইউনিটের আরও ধারাবাহিকতা দরকার ছিল। সেটা করতে পারলে আরও ভাল জায়গায় শেষ করতাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE