Advertisement
১৩ জুন ২০২৪
england cricket

England Vs South Africa: ম্যাঞ্চেস্টারে প্রথম দিন ইংল্যান্ডের, বোলারদের দাপটে ১৫১ রানে শেষ দক্ষিণ আফ্রিকা

আবহাওয়া ও পিচকে দারুণ ভাবে ব্যবহার করলেন ইংল্যান্ডের বোলাররা। নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়তে থাকে দক্ষিণ আফ্রিকার। তাই বড় রান হয়নি।

কেশব মহারাজকে আউট করে অ্যান্ডারসনের উচ্ছ্বাস।

কেশব মহারাজকে আউট করে অ্যান্ডারসনের উচ্ছ্বাস। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ২৩:০৭
Share: Save:

টসে জিতে ব্যাট নেওয়ার সিদ্ধান্ত ব্যুমেরাং হয়ে দাঁড়াল দক্ষিণ আফ্রিকার কাছে। ইংল্যান্ডের বোলারদের দাপটে মাত্র ১৫১ রানে শেষ হয়ে গেল তাদের প্রথম ইনিংস। জবাবে প্রথম দিনের শেষে ইংল্যান্ডের রান ৩ উইকেটে ১১১। প্রথম ইনিংসে ৪০ রান পিছিয়ে তারা।

ম্যাঞ্চেস্টারের আবহাওয়া কাজে লাগিয়ে শুরু থেকেই দক্ষিণ আফ্রিকার দুই ওপেনারকে চাপে রেখেছিলেন ইংল্যান্ডের বোলাররা। দেশের মাটিতে নিজের শততম টেস্ট খেলতে নেমে প্রতিপক্ষকে প্রথম ধাক্কা দেন জেমস অ্যান্ডারসন। সারেল ইরউয়িকে ৩ রানের মাথায় আউট করেন তিনি। রান পাননি অধিনায়ক ডিন এলগার। ১২ রান করে স্টুয়ার্ট ব্রডের শিকার হন তিনি।

কিগান পিটারসন, আইডেন মার্করামরা শুরু করলেও কেউ বড় রান করতে পারেননি। নিয়ন্ত্রিত বোলিং করেন ইংল্যান্ডের বোলাররা। জুটি বাঁধার সুযোগ দেননি তাঁরা। নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়তে থাকে। ১৫১ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। শেষ দিকে কাগিসো রাবাডা ৩৬ রান না করলে আরও চাপে পড়ত তারা। ইংল্যান্ডের হয়ে অ্যান্ডারসন ও ব্রড তিনটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি ইংল্যান্ডের। দুই ওপেনার অ্যালেক্স লিস ও জ্যাক ক্রলি তাড়াতাড়ি আউট হন। ৯ রানের মাথায় জো রুটকে আউট করে ইংল্যান্ডকে বড় ধাক্কা দেন রাবাডা। ৩ উইকেট পড়ে যাওয়ার পরে জুটি বাঁধেন জ্যাক ক্রলি ও জনি বেয়ারস্টো। দু’জনে মিলে ধীরে ধীরে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। অনেক চেষ্টা করেও তাঁদের আউট করতে পারেননি দক্ষিণ আফ্রিকার বোলাররা।

প্রথম দিনের শেষে ইংল্যান্ডের রান ৩ উইকেট ১১১। দক্ষিণ আফ্রিকার থেকে ৪০ রান পিছিয়ে তারা। ক্রলি ১৭ ও বেয়ারস্টো ৩৮ রান করে ক্রিজে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

england cricket South Africa Cricket Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE