Advertisement
১৮ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

গোটা দলই হাসপাতাল হয়ে যেতে পারে, রাতের ঘুম উড়েছে অস্ট্রেলিয়ার কোচের

অস্ট্রেলিয়ার দু’জন ক্রিকেটার কোভিড আক্রান্ত। ওয়েডের উপসর্গ না থাকলেও কিছুটা দুর্বল হয়ে পড়েছেন জাম্পা। সতর্কতা হিসাবে তাঁকে আলাদা রাখার ব্যবস্থা করা হয়েছে।

ক্রিকেটারদের সুস্থতা নিয়ে আশঙ্কায় রয়েছেন অস্ট্রেলিয়ার কোচ।

ক্রিকেটারদের সুস্থতা নিয়ে আশঙ্কায় রয়েছেন অস্ট্রেলিয়ার কোচ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৫:২১
Share: Save:

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে যেন কিছুই ঠিকঠাক হচ্ছে না গত বারের চ্যাম্পিয়নদের। প্রথম ম্যাচেই নিউজ়িল্যান্ডের কাছে হারতে হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা বৃষ্টির জন্য বাতিল হয়েছে। অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের আশঙ্কা, গোটা দলটাই হাসপাতালে পরিণত হতে পারে। কারণ, দলের একাধিক সদস্য কোভিড আক্রান্ত।

উইকেটরক্ষক ম্যাথু ওয়েড এবং স্পিনার অ্যাডাম জাম্পা কোভিড আক্রান্ত হয়েছেন। তাঁরা দলের সঙ্গেই রয়েছেন। ম্যাকডোনাল্ডের ধারনা, দলের আরও কয়েক জন ক্রিকেটার কোভিড আক্রান্ত হতে পারেন। ম্যাকডোনাল্ড বলেছেন, ‘‘কোভিড আক্রান্তের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। আমরা সকলে এক সঙ্গেই রয়েছি। দলের প্রত্যেকেই ভাইরাস আক্রান্ত হতে পারে। ইতিবাচক দিক হল, ওয়েডের কোভিড হলেও খেলার মতো পরিস্থিতিতে রয়েছে। চাইলে শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধেও খেলানো যেত। ওর তেমন উপসর্গ নেই। জাম্পার শারীরিক পরিস্থিতি একটু খারাপ। খেলার মতো অবস্থায় নেই।’’

কোভিড আক্রান্তদের কেন আলাদা রাখা হচ্ছে না? একসঙ্গে থাকলে অন্যরাও অসুস্থ হতে পারেন, তা তো অজানা নয়! ম্যাকডোনাল্ডের যুক্তি, ‘‘ওদের পরীক্ষার রিপোর্ট আসার আগে পর্যন্ত সকলেই এক সঙ্গে ছিলাম। কারও সংক্রমণ হওয়ার হলে হয়েই গিয়েছে। তার থেকে বাকিদেরও হতে পারে। তেমন হলে আমাদের দলে আক্রান্তের সংখ্যা বাড়বে। জাম্পার কিছু উপসর্গ রয়েছে। ওকে আলাদা রাখার ব্যবস্থা করা হয়েছে। আমরা সতর্ক থাকার চেষ্টা করছি। কিন্তু এই বিষয়টা আমাদের হাতে নেই।’’

তবে কি দলের আর কোনও সদস্যের মধ্যে কোভিডের উপসর্গ দেখা দিয়েছে? এই প্রশ্নের জবাব দেননি অস্ট্রেলিয়ার কোচ। দলে সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেননি ম্যাকডোনাল্ড। তেমন হলে মাঠে দল নামানো কঠিন হতে পারে। সে ক্ষেত্রে প্রতিযোগিতায় চাপে থাকা অস্ট্রেলিয়া আরও বিপাকে পড়বে। ম্যাকডোনাল্ডের প্রতিটি মুহূর্ত তাই কাটছে আশঙ্কার মধ্যে। এই বুঝি আবার কারও কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ হল। কার্যত রাতের ঘুম উড়েছে অ্যারন ফিঞ্চদের কোচের।

সতর্কতা হিসাবে অস্ট্রেলিয়া দলের সকলেরই কোভিড পরীক্ষা করানো হয়েছে। যাঁরা ওয়েড এবং জাম্পার সঙ্গে বেশি সময় কাটিয়েছেন, তাঁদের উপর রাখা হচ্ছে বাড়তি নজর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE