Advertisement
১৯ এপ্রিল ২০২৪
MS Dhoni

বহু দূরে ধোনি! ভারতকে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো অধিনায়ক এখন কোথায়, কী করছেন

২০১৯ সালে এক দিনের বিশ্বকাপের সেমিফাইনালের পর ভারতের জার্সিতে আর খেলেননি ধোনি। আইপিএলে সিএসকে-র হয়ে যদিও খেলতে দেখা গিয়েছে তাঁকে। গত বছর বিশ্বকাপের সময় মেন্টর ছিলেন ধোনি। এ বছর কোথায় তিনি?

শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১৭:৫৯
Share: Save:

শেষ টুইট করেছিলেন দু’বছর আগে। সেটার সঙ্গে ক্রিকেটের কোনও সম্পর্ক ছিল না। ফেসবুকে তাঁর পেজে শুধুই বিজ্ঞাপন। গত মাসে ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের অ্যাকাডেমিতে অনুশীলন করছিলেন তিনি। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী প্রথম অধিনায়ক এখন কোথায়? মহেন্দ্র সিংহ ধোনি এখন কোথায়?

২০১৯ সালে এক দিনের বিশ্বকাপের সেমিফাইনালের পর ভারতের জার্সিতে আর খেলেননি ধোনি। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে যদিও খেলতে দেখা গিয়েছে তাঁকে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় ভারতীয় দলের মেন্টর ছিলেন ধোনি। এ বছর কোথায় গেলেন তিনি? ধোনির স্ত্রী সাক্ষীর পোস্ট করা একটি ছবিতে সেই উত্তর পাওয়া যেতে পারে। তিন দিন আগে ইনস্টাগ্রামে সাক্ষী একটি ছবি পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে বরফের মধ্যে দাঁড়িয়ে রয়েছেন ধোনি এবং সাক্ষী। কিন্তু সেটা কোথাকার ছবি তা লেখেননি তিনি। ধোনির পাশে একটি গাড়িও দেখা যাচ্ছে সেই ছবিতে। গাড়িটিতে উত্তরাখণ্ডের নম্বর প্লেট। তা দেখে মনে করা যেতে পারে উত্তরাখণ্ডে ঘুরতে গিয়েছেন ধোনি।

২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। ধোনি ছিলেন অধিনায়ক। সেই বিশ্বকাপে খেলা বেশির ভাগ ক্রিকেটারই অবসর নিয়ে নিয়েছেন ক্রিকেট থেকে। রোহিত শর্মা এবং দীনেশ কার্তিক এ বারের বিশ্বকাপেও খেলছেন। বাকি কোনও ক্রিকেটারই আর খেলার মধ্যে নেই। ধোনি শুধু আইপিএলে খেলেন। বাকিদের মধ্যে বীরেন্দ্র সহবাগ, গৌতম গম্ভীর প্রাক্তন ক্রিকেটার হিসাবে বিভিন্ন জায়গায় বক্তব্য রাখেন। ধোনিকে সেটাও করতে দেখা যায় না। নেটমাধ্যমেও সে ভাবে দেখা যায় না তাঁকে।

অক্টোবর মাসে চেন্নাই গিয়েছিলেন তিনি। চেন্নাই সুপার কিংসের একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। ধোনির একটি ভিডিয়ো চেন্নাই সুপার কিংস প্রকাশ করেছিল সমাজমাধ্যমে। সেখানে দেখা যায়, সিএসকে সমর্থকদের সামনে ধোনি বলছেন, ‘‘পরের বছরও চিপকে ফিরব।’’ ধোনি এ কথা বলার পরে দেখা যাচ্ছে, চেন্নাইয়ের সমর্থকরা আনন্দে চিৎকার করছেন।

ধোনির নেতৃত্বে চার বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। ২০২২ সালের আইপিএলেও ৪১ বছরের উইকেটরক্ষক-ব্যাটারকে দেখা গিয়েছে চেনা মেজাজে। ১৪টি ম্যাচে ৩৩.১৪ গড়ে করেছেন ২৩২ রান। উইকেটে পিছনেও ছিলেন যথেষ্ট সাবলীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE