Advertisement
০৭ মে ২০২৪
T20 World Cup 2022

সেমিফাইনালের শহরে পৌঁছে গেল ভারত, রোহিতদের স্বাগত জানাতে বিশেষ আয়োজন

আগামী বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড। তার তিন দিন আগে অ্যাডিলেড পৌঁছে গেলেন রোহিতরা। ভারতীয় দলকে স্বাগত জানাতে ছিল বিশেষ ব্যবস্থা।

সোমবার সকালে অ্যাডিলেড পৌঁছে গেল ভারতীয় দল।

সোমবার সকালে অ্যাডিলেড পৌঁছে গেল ভারতীয় দল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৯:৩১
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল খেলতে অ্যাডিলেড পৌঁছে গেল ভারতীয় দল। রোহিত শর্মা, বিরাট কোহলিদের স্বাগত জানাতে বিশেষ ব্যবস্থা করে হয়েছিল বিশ্বকাপের আয়োজকদের পক্ষে।

সুপার ১২ পর্ব অতীত। এ বার লক্ষ্য সেমিফাইনাল। বৃহস্পতিবার জস বাটলারের দলের বিরুদ্ধে পরীক্ষা রোহিতদের। এই ম্যাচে হার মানেই বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে। সেমিফাইনাল খেলতে সোমবার সকালেই অ্যাডিলেড পৌঁছে গেল ভারতীয় ক্রিকেট দল।

ভারতীয় দলকে অ্যাডিলেডে স্বাগত জানাতে হোটেলের বাইরে অপেক্ষা করছিলেন সমর্থকরা। তাঁরা অবশ্য খালি হাতে আসেননি। ভারতীয় সমর্থকদের হাতে ছিল বিভিন্ন রকম বাদ্যযন্ত্র। সে সব বাজিয়ে ভারতীয় ক্রিকেটারদের অ্যাডিলেডে স্বাগত জানান ক্রিকেটপ্রেমীরা। কোহলি, আরশদীপ সিংহদের দেখে সমর্থকদের অনেকে তাঁদের নাম ধরে ডাকেন। ক্রিকেটপ্রেমীদের এমন আবেগে খুশি রোহিতরাও।

সুপার ১২ পর্বের দ্বিতীয় গ্রুপে সেরা হয়ে সেমিফাইনালে উঠেছে ভারত। শেষ ম্যাচে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে এসেছে বড় জয়। দলের প্রায় সকলে পারফর্মও করছেন। স্বভাবতই ফুরফুর মেজাজে রয়েছে ভারতীয় শিবির। ভারতীয় দলের সদস্যদের দৃশ্যতই আত্মবিশ্বাসী দেখিয়েছে। রবিবার ম্যাচ খেলায় সোমবার ভারতীয় ক্রিকেটারদের অনুশীলন বাধ্যতামূলক ছিল না। মঙ্গলবার এবং বুধবার অনুশীলন করবে ভারতীয় দল।

এখনও পর্যন্ত অ্যাডিলেড ওভালে কোনও টি-টোয়েন্টি ম্যাচ হারেনি ভারত। দু’টি ম্যাচ খেলে দু’টিতেই জিতেছে ভারত। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং চলতি বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে। শাকিব আল হাসানের দলের বিরুদ্ধে ৫ রানে জিতলেও লড়াই হয়েছিল সমানে সমানে। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে সতর্ক থাকতে চাইছেন রোহিতরা। সেমিফাইনালের প্রথম একাদশে একাধিক পরিবর্তন করতে পারে ভারতীয় দল। এর মধ্যেই স্বস্তির খবর চোটের জন্য সেমিফাইনালে খেলতে পারবেন না ইংল্যান্ডের অন্যতম সেরা ব্যাটার দাউইদ মালান। উল্লেখ্য। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বুধবার সিডনিতে মুখোমুখি হবে নিউজ়িল্যান্ড এবং পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE