Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Babar Azam

নেতৃত্ব থেকে বাবরের পদত্যাগ চাইলেন পাকিস্তান অধিনায়কের খুড়তুতো দাদাও

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরদের পারফরম্যান্সের তীব্র সমালোচনা করছেন প্রাক্তন ক্রিকেটাররা। এ বার বাবরকে নেতৃত্ব ছাড়ার পরামর্শ দিলেন তাঁর এক দাদা। তাঁর দাবি, বাবর নেতৃত্ব ছাড়লেই লাভ।

বাবরকে নেতৃত্ব ছাড়ার পরামর্শ দিলেন আকমল।

বাবরকে নেতৃত্ব ছাড়ার পরামর্শ দিলেন আকমল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ২১:৩২
Share: Save:

নেতৃত্ব থেকে ইস্তফা দেওয়া উচিত বাবর আজ়মের। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান প্রথম দু’টি ম্যাচ হারায় অধিনায়কের ইস্তফা চেয়ে বসলেন তাঁর এক দাদা। তিনি বলেছেন, নিজের ভালর জন্যই নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত বাবরের।

ভারতের পর জ়িম্বাবোয়ের কাছে হারের পর থেকেই বাবরের দলের সমালোচনায় সরব পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। সেই সব সমালোচনা বাবর গায়ে না মাখতেই পারেন। কিন্তু প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটার কামরান আকমলের পরামর্শ বাবরকে ভাবাতে পারে। কারণ আকমল সম্পর্কে বাবরের খুড়তুতো দাদা হন। আকমল ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ‘‘বাবর কোনও প্রাক্তন ক্রিকেটারের পরামর্শেই কান দেয় না। অন্তত দাদার কথা শুনুক। প্রথম ম্যাচে আমরা দ্বিতীয় ম্যাচের মতো বোলিং আক্রমণ সাজালে ভারত রান তাড়া করতে পারত না। ইংল্যান্ড সিরিজ় থেকে বোলিং আক্রমণ নিয়ে বলে যাচ্ছি। কিন্তু প্রাক্তন ক্রিকেটারদের কথা কে আর শোনে! দাদা হিসাবে বাবরকে বলতে চাই, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত ওর।’’ আকমল মনে করেন, নেতৃত্ব ছেড়ে দিলে বাবরের ক্রিকেটজীবনই উন্নত হবে।

ভাইয়ের দীর্ঘ ক্রিকেটজীবন দেখতে চান আকমল। প্রাক্তন ক্রিকেটার বলেছেন, ‘‘আপনি যদি চান বাবর আন্তর্জাতিক ক্রিকেটে ২২ থেকে ২৫ হাজার রান করুক, তা হলে ওকে শুধু এক জন খেলোয়াড় হিসাবে খেলতে দেওয়া উচিত। ওর উপর অনেক চাপ পড়ে যাচ্ছে। এটা যদি বাবর বা আমার কাকা বুঝত, তা হলে নিশ্চই ইস্তফা দিয়ে দিত।’’

আকমলের মতে অধিনায়ক বাবরের চাপে ঢাকা পড়ে যাচ্ছেন ব্যাটার বাবর। এতে পাকিস্তান তার সেরা ব্যাটারকে হারাচ্ছে। আকমল বলেছেন, ‘‘বিরাট কোহলিকে দেখে শেখা উচিত বাবরের। বাবরের উচিত নিজের ক্রিকেটকে বেশি গুরুত্ব দেওয়া। যেমন কোহলি করে। কারণ ওর পরে পাকিস্তানে আর কোনও ব্যাটার আমার চোখে পড়ছে না। বাবর বেশি দিন খেলতে না পারলে পাকিস্তান ক্রিকেটের বড় ক্ষতি হয়ে যাবে।’’

আকমলের মতে, নেতৃত্বের চাপ ব্যাটার বাবরের ক্ষতি করছে। দেশের হয়ে সেরা ক্রিকেট খেলতে পারছেন না পাক অধিনায়ক। তাই ভাইকে নেতৃত্ব ছেড়ে আকমল শুধু ব্যাটিংয়ে মন দেওয়ার পরামর্শ দিয়েছেন বড় দাদা হিসাবে। বাবর ভাল খেললে লাভবান হবে পাকিস্তানের ক্রিকেট। দেশের সেরা ব্যাটারকে যতটা সম্ভব চাপ মুক্ত রাখার পক্ষপাতী প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE