Advertisement
২০ মে ২০২৪
T20 World Cup 2022

ভারত, পাকিস্তানের পর এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলেও বদল

নিউজ়িল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ় খেলেছিল বাংলাদেশ। সেখানে একটি ম্যাচেও জিততে পারেনি তারা। এর পরেই দলে একাধিক পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন কোচ শ্রীধরন শ্রীরাম।

শাকিবদের দলে পরিবর্তন।

শাকিবদের দলে পরিবর্তন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ০৯:৫৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জোড়া বদল বাংলাদেশের। ১৫ জনের দলে নেওয়া হল সৌম্য সরকার এবং শরিফুল ইসলামকে। তাঁরা রিজ়ার্ভ দলে ছিলেন। মূল দল থেকে বাদ পড়লেন সাব্বির রহমান এবং সৈফুদ্দিন।

বাংলাদেশ বোর্ডের তরফে বলা হয়, “বাঁহাতি ব্যাটার সৌম্য সরকার এবং বাঁহাতি পেসার শরিফুল ইসলামকে দলে নেওয়া হল। তাঁরা বিশ্বকাপের রিজ়ার্ভ দলে ছিলেন। ১৪ সেপ্টেম্বর যে দল ঘোষণা করা হয়েছিল, সেই দলে ছিলেন সাব্বির রহমান এবং সৈফুদ্দিন। তাঁদের জায়গায় সৌম্য এবং শরিফুলকে নেওয়া হয়েছে।” সাব্বির এবং সৈফুদ্দিন বাংলাদেশ ফিরে যাবেন। তাঁরা নিউজ়িল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ় খেলছিলেন। বাংলাদেশের রিজ়ার্ভ দলের কেউই অস্ট্রেলিয়া যাবেন না।

নিউজ়িল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ় খেলছিল বাংলাদেশ। সেখানে একটি ম্যাচেও জিততে পারেনি তারা। বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেন, “এশিয়া কাপের আগে থেকেই আমাদের পরিকল্পনা ছিল নির্দিষ্ট জায়গায় সেই ধরনের ক্রিকেটারকেই খেলানো। সেই কারণেই সাব্বিরকে ব্যাটিং অর্ডারে উপরের দিকে খেলানো হচ্ছিল। এক জন ক্রিকেটারের দায়িত্ব হল নিজের কাজটা করা। টি-টোয়েন্টি এমন একটা খেলা যেখানে এক মুহূর্তের জন্য চোখ সরানো যাবে না। খুব সতর্ক থাকতে হবে। নিজের ভুলগুলো শুধরে নেওয়া প্রয়োজন।”

ভারতীয় দলে শুক্রবার একটি পরিবর্তন করা হয়। মহম্মদ শামিকে দলে নেওয়া হয় চোট পেয়ে ছিটকে যাওয়া যশপ্রীত বুমরার জায়গায়। পাকিস্তান দলে নিয়ে আসা হয় ফখর জমানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE