Advertisement
০৭ মে ২০২৪
T20 World Cup 2022

রোহিতদের জার্সি বদল, বিশ্বকাপে ভারতের জামা থেকে খসে গেল দুই তারা!

ভারতের সেই জার্সি পরে অধিনায়কদের সাংবাদিক বৈঠকে এসেছিলেন রোহিত। সেখানে তাঁর ছবি দেখে অবাক সমর্থকরা। রোহিতের জার্সিতে ভারতীয় বোর্ডের লোগোর উপর রয়েছে একটি মাত্র তারা।

রোহিতের জার্সিতে একটি মাত্র তারা।

রোহিতের জার্সিতে একটি মাত্র তারা। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ২১:০৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে ২২ অক্টোবর। সেই প্রতিযোগিতায় রোহিত শর্মা, বিরাট কোহলিরা নামবেন নতুন জার্সি পরে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে এই জার্সি পরে খেলেছিলেন রোহিতরা। কিন্তু সেই জার্সি বানানো হয়েছে বিশ্বকাপের কথা ভেবেই।

ভারতের সেই জার্সি পরে অধিনায়কদের সাংবাদিক বৈঠকে এসেছিলেন রোহিত। সেখানে তাঁর ছবি দেখে অবাক সমর্থকরা। রোহিতের জার্সিতে ভারতীয় বোর্ডের লোগোর উপর রয়েছে একটি মাত্র তারা। লোগোর উপর তারার সংখ্যা বুঝিয়ে দেয় সে দেশ ক’টি বিশ্বকাপ জিতেছে। ভারত দু’টি এক দিনের বিশ্বকাপ (১৯৮৩ এবং ২০১১) এবং একটি টি-টোয়েন্টি (২০০৭) বিশ্বকাপ জিতেছে। সেই অনুযায়ী এত দিন রোহিতদের জার্সিতে দেখা যেত তিনটি তারা। ভারতীয় বোর্ড যে জার্সি প্রকাশ তাতেও তিনটি তারা ছিল। কিন্তু রোহিত শনিবার যে জার্সি পরে সাংবাদিক বৈঠকে গিয়েছিলেন তাতে একটি তারা।

বোঝা যাচ্ছে অস্ট্রেলিয়ায় ভারত যে জার্সি পরে খেলবে তাতে শুধু ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের উল্লেখ থাকছে। ৫০ ওভারের বিশ্বকাপের উল্লেখ থাকছে না। টি-টোয়েন্টি বিশ্বকাপ বলেই এমন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচ ২৩ অক্টোবর। পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচ খেলবেন রোহিতরা। সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। ব্রিসবেনে খেলবে তারা। সেখানে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে বুধবার আরও একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2022 Team India Jersey Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE