Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

৩ ক্রিকেটার: বিরাট কোহলির বদলে প্রথম দুই টেস্টে সুযোগ পেতে পারেন যাঁরা

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট থেকে ব্যক্তিগত কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন বিরাট কোহলি। সোমবার বোর্ড একটি বিবৃতিতে সে কথা জানিয়েছে। কোন তিন ক্রিকেটার সেই শূন্যস্থান পূরণ করার দৌড়ে রয়েছেন?

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৯:০৬
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট থেকে ব্যক্তিগত কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন বিরাট কোহলি। সোমবার বোর্ড একটি বিবৃতিতে সে কথা জানিয়েছে। ফলে ভারতীয় দলে একটি শূন্যস্থান তৈরি হল। বোর্ড জানিয়েছে, পরে কোহলির পরিবর্তের নাম ঘোষণা করা হবে। তবে তিন ক্রিকেটার ইতিমধ্যেই দৌড়ে রয়েছেন।

১) রজত পাটীদার: ভারত ‘এ’ দলের হয়ে সম্প্রতি দারুণ ফর্মে রয়েছেন তিনি। পর পর দু’টি টেস্টে শতরান করেছেন। সাদা বলের ক্রিকেটে ভাল খেলে পরিচিত হলেও ইদানীং লাল বলের ক্রিকেটে নজর কেড়ে নিয়েছেন। দলে নেওয়া হলে মিডল অর্ডারে বিকল্প হতে পারেন পাটীদার।

২) সরফরাজ খান: ভারত ‘এ’ দলের হয়ে ভাল খেলে তিনিও একজন দাবিদার। প্রথম টেস্টে ৯৬ এবং পরের টেস্টে দ্বিতীয় ইনিংসে ৫৫ রান করেছেন। তার আগে দক্ষিণ আফ্রিকা সফরেও একটি অর্ধশতরান রয়েছে। এ ছাড়া ঘরোয়া ক্রিকেটে বছরের পর বছর ধরে রান করেছেন। জাতীয় দলের দরজা এখনও খোলেনি। নির্বাচকেরা তাঁকে একটা সুযোগ দিতে পারেন।

৩) চেতেশ্বর পুজারা: নতুনদের কাউকে সুযোগ দিতে না চাইলে নির্বাচকেরা ভরসা রাখতে পারেন পুরনো মুখেই। সে ক্ষেত্রে সবার আগে আসবে পুজারার নাম। রঞ্জিতে ভাল খেলে জাতীয় দলে ফেরার আপ্রাণ চেষ্টা করছেন তিনি। সম্প্রতি ২৪৩ রান করেছিলেন ঝাড়খণ্ডের বিরুদ্ধে। প্রথম শ্রেণির ক্রিকেটে ২০ হাজার রানও পূর্ণ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE