Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

রঞ্জিতে প্রথম জয়ের খোঁজে মনোজেরা, শুক্রবার অসমের বিরুদ্ধে অভিষেক নতুন শামির?

তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চাপে রয়েছে বাংলা। নকআউট পর্বের আশা বাঁচিয়ে রাখতে হলে অসমের বিরুদ্ধে জিততে হবে মনোজদের। অন্য দিকে, প্রতিযোগিতায় প্রথম জয়ের খোঁজে অসমও।

picture of Bengal cricket team

অসমের বিরুদ্ধে জয়ই লক্ষ্য মনোজদের। ছবি: সিএবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ২০:২৪
Share: Save:

রঞ্জি ট্রফির চতুর্থ ম্যাচ খেলতে অসম পৌঁছে গেলেন মনোজ তিওয়ারিরা। প্রতিযোগিতায় প্রথম জয়ের খোঁজে শুক্রবার থেকে মাঠে নামবেন তাঁরা। প্রথম তিন ম্যাচে বাংলার সংগ্রহ ৫ পয়েন্ট। রঞ্জির নটআউট পর্বে উঠতে হতে অসমের বিরুদ্ধে জিততেই হবে।

লক্ষ্ণীরতন শুক্লার দলের সামনে এ বার অসম। প্রথম তিনটি ম্যাচ ড্র হওয়ার পর জয় ছাড়া কিছু ভাবছে না বাংলা শিবির। গত ম্যাচে ইডেন গার্ডেন্সে দাপুটে ক্রিকেট খেলেও ছত্তিশগড়ের বিরুদ্ধে ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে মনোজদের। কুয়াশা এবং খারাপ আবহাওয়ার জন্য ম্যাচের অর্ধেক সময় খেলাই সম্ভব হয়নি। ৩ পয়েন্ট এসেছে শুধু উত্তরপ্রদেশের বিরুদ্ধে ম্যাচ থেকে। প্রথম ম্যাচে অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধেও প্রাপ্তি ১ পয়েন্ট। ফলে এখনও পর্যন্ত অপরাজিত থেকেও চাপে বাংলা।

বিভিন্ন কারণে বাংলা পাচ্ছে না মুকেশ কুমার, আকাশ দীপ, অভিমন্যু ঈশ্বরণ, শাহবাজ আহমেদদের। লক্ষ্ণী-মনোজদের অনেকটাই নির্ভর করতে হচ্ছে সৌরভ পাল, শ্রেয়াংস ঘোষ, অভিষেক পোড়েলের মতো তরুণ ক্রিকেটারের উপর। ব্যাট হাতে ভরসা দিচ্ছেন অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদারও। তবে সুদীপ ঘরামি, মনোজেরা এখনও বড় রানের অপেক্ষায় রয়েছেন। বোলারদের মধ্যে মহম্মদ শামির ভাই মহম্মদ কাইফ, করণ লাল, সুরজ সিন্ধু জয়সওয়ালেরা ফর্মে আছেন। নতুন বলে ভরসা দিচ্ছেন ঈশান পোড়েলও। তবে অসমের বিরুদ্ধে শুক্রবার রঞ্জি অভিষেক হতে পারে জোরে বোলার সুমন দাসের। সে ক্ষেত্রে নতুন শামিকে কি এই ম্যাচ থেকে পাবে বাংলা? প্রদীপ্ত প্রামানিক এবং অঙ্কিত মিশ্রর মধ্যে এক জন প্রথম একাদশে থাকতে পারেন।

প্রতিপক্ষ অসম প্রথম তিনটি ম্যাচের দু’টিতে হেরে পয়েন্ট তালিকায় সবার নীচে রয়েছে। ঘরের মাঠে খেলার সুবিধা নিতে চাইবে তারা। অধিনায়ক রিয়ান পরাগ ধারাবাহিক ভাবে বড় রান করেও দলকে জেতাতে পারছেন না সতীর্থদের ব্যর্থতায়। গুয়াহাটির অসম ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের ২২ গজে দু’দলই রঞ্জিতে প্রথম জয়ের জন্য মরিয়া থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 bengal Assam Manoj Tiwary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE