Advertisement
২৭ এপ্রিল ২০২৪
cricket match

Vedic Cricket: বৈদিক ক্রিকেট! ধুতি পরে তিলক কেটে ২২ গজে ক্রিকেটাররা, ধারাভাষ্য সংস্কৃতে

বৃহস্পতিবার টুর্নামেন্ট শেষ হওয়ার কথা। জয়ী দলকে ১১ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

এ ভাবেই খেলা চলল

এ ভাবেই খেলা চলল ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২২ ১৬:১৪
Share: Save:

ক্রিকেটাররা খেলতে নেমেছেন। কিন্তু পরনে শার্ট-প্যান্টের জায়গায় ধুতি-পাঞ্জাবি। গলায় রুদ্রাক্ষের মালা। কপালে তিলক কাটা। এমনকি ম্যাচের ধারাভাষ্য করা হচ্ছে সংস্কৃতে। সম্প্রতি এমনই অভিনব ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল মধ্যপ্রদেশের ভোপালে।

মহর্ষি বৈদিক ব্রাহ্মণ সমাজ ও সংস্কৃতি বাঁচাও মঞ্চের তরফে এই ক্রিকেট প্রতিয়োগিতার আয়োজন করা হয়। মহর্ষি মহেশ যোগীর জন্মবার্ষিকী উপলক্ষ্যে হয় খেলা। গত বছর প্রথম বার এই ধরনের টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। বেশ কয়েকটি দল অংশ নেয় টুর্নামেন্টে।

ম্যাচ শুরুর আগে সংস্কৃত মন্ত্রোচ্চারণ করা হয়। টস করার ক্ষেত্রেও পয়সা নয়, বরং মন্ত্রের সাহায্য নেওয়া হয়। ম্যাচের ধারাভাষ্য থেকে শুরু করে সব ঘোষণা সংস্কৃত ভাষায় করা হচ্ছিল। অভিনব এই খেলা দেখতে অনেক দর্শক হাজির হয়েছিলেন।

আয়োজকরা জানিয়েছেন, এ বার থেকে প্রতি বছর এই টুর্নামেন্টের আয়েজন করা হবে। বৃহস্পতিবার টুর্নামেন্ট শেষ হওয়ার কথা। জয়ী দলকে ১১ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cricket match Sanskrit prayer Bhopal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE