Advertisement
০৬ মে ২০২৪
ICC World Cup 2023

অনুশীলনে ছুটি, ক্লান্তি কাটাতে ধর্মশালায় কী করলেন কোহলি?

বিশ্বকাপে চেনা ফর্মে রয়েছেন কোহলি। প্রতি ম্যাচেই রান করছেন। নিউ জ়িল্যান্ড ম্যাচেও করেছেন ৯৫ রান। সোমবার অনুশীলনে ছুটি পেয়ে নিজের মতো করে কাটালেন।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৯:০৩
Share: Save:

আগামী রবিবারের আগে বিশ্বকাপে ভারতীয় দলের ম্যাচ নেই। পরের ম্যাচে লখনউয়ে প্রতিপক্ষ ইংল্যান্ড। সোমবারও ভারতীয় দল থেকে গিয়েছে ধর্মশালায়। নিউ জ়িল্যান্ড ম্যাচের পরের দিন অনুশীলন রাখেননি কোচ রাহুল দ্রাবিড়। তাই দিনটা একটি অন্যরকম ভাবে কাটালেন কোহলি।

রবিবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন কোহলি। তাঁর ৯৫ রানের ইনিংস রোহিত শর্মাদের টানা পাঁচ ম্যাচ জয়ের পথ সুগম করে দেয়। দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। হাতছাড়া হয়েছে এক দিনের ক্রিকেটে ৪৯তম শতরানও। সচিন তেন্ডুলকরকে ছুঁয়ে ফেলার সুযোগ হারালেও চিন্তিত নন কোহলি। তিনি আছেন চেনা মেজাজেই। সোমবার অনুশীলন না থাকায় নিজের মতো করে কাটালেন। দীর্ঘ সময় তাঁকে হোটেলের সুইমিং পুলে থাকতে দেখা গিয়েছে এ দিন। ক্লান্তি কাটানোর জন্য কোহলির পছন্দের জায়গা সুইমিং পুল।

picture of Virat Kohli

সমাজমাধ্যমে এই ছবিটি ভাগ করে নিয়েছেন কোহলি। ছবি: ইনস্টাগ্রাম।

ধর্মশালার সুইমিং পুলে সময় কাটানোর ছবি অনুরাগীদের সঙ্গেও ভাগ করে নিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। তাতে দেখা যাচ্ছে সুইমিং পুলে দাঁড়িয়ে ধর্মশালার প্রাকৃতিক শোভা দেখছেন কোহলি। আকাশ পরিষ্কার। ঝকঝকে রোদ চার দিকে। তবে সাঁতার কাটেননি হয়তো। কারণ টুপি পড়েছিলেন ছবিটি তোলার সময়।

এ বারের বিশ্বকাপে চেনা ফর্মে দেখা যাচ্ছে কোহলিকে। প্রতিযোগিতার সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। এখনও পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে ১১৮ গড়ে কোহলি করেছেন ৩৫৪ রান। তাঁর ব্যাট থেকে এসেছে একটি শতরানও। বাংলাদেশের বিরুদ্ধে অপরাজিত ১০৩ রানের ইনিংস খেলেছেন। প্রায় সব ম্যাচেই দায়িত্বশীল ইনিংস খেলে ভারতীয় দলকে ভরসা দিচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE