Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Wasim Akram

‘৩ মিনিট অন্তর সাংবাদিক বৈঠকের দরকার নেই’, আক্রমের রোষে নতুন প্রধান পাক নির্বাচক

নতুন করে ঘুরে দাঁড়াতে চাইছে পাকিস্তানের ক্রিকেট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরুর আগে সংশ্লিষ্টদের শুভেচ্ছা জানিয়েছেন আক্রম। সঙ্গে কটাক্ষও ছুড়ে দিয়েছেন প্রাক্তন অধিনায়ক।

picture of Wasim Akram

ওয়াসিম আক্রম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৬
Share: Save:

এশিয়া কাপ এবং বিশ্বকাপে বিপর্যয়ের পর নতুন করে ঘুরে দাঁড়াতে চাইছে পাকিস্তানের ক্রিকেট। অস্ট্রেলিয়া সফর তার প্রথম ধাপ। সিরিজ় শুরুর আগে পাকিস্তানের ক্রিকেটের সঙ্গে জড়িত সকলকে ভিডিয়ো বার্তায় বিতর্ক এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম। তবে নতুন প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ়কে কটাক্ষ করেছেন তিনি।

প্রধান নির্বাচক হওয়ার পর থেকেই সরব রিয়াজ়। কারণ, অকারণে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছেন তিনি। নানা বিষয় নিয়ে নিজের মতামত জানাচ্ছেন। তাঁর এই আচরণ পছন্দ হচ্ছে না আক্রমের। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক কটাক্ষের সুরে বলেছেন, ৩ মিনিট অন্তর সংবাদিক বৈঠক না করেও কাজ করা যায়। আক্রম একটি ভিডিয়োয় বলেছেন, ‘‘পাকিস্তানের জাতীয় দল অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছে। টেস্ট সিরিজ়ের জন্য ওদের শুভেচ্ছা। মহম্মদ হাফিজ় টিম ডিরেক্টর নিযুক্ত হয়েছে। ওয়াহাব রিয়াজ় নতুন প্রধান নির্বাচক হয়েছে। কামরান আকমলও রয়েছে। সবাইকে আমার শুভেচ্ছা।’’

এর পরেই রিয়াজ় সম্পর্কে কটাক্ষ শোনা গিয়েছে আক্রমের গলায়। তিনি বলেছেন, ‘‘নতুন করে সব কিছু শুরু হচ্ছে। এখনকার ক্রিকেটারদের অন্তত এক বছর সময় দেওয়া হোক নিজেদের প্রমাণ করার জন্য। আমার আর একটা পরামর্শ রয়েছে। প্রতি ৩ মিনিট অন্তর সাংবাদিক বৈঠক করার দরকার নেই। সাহসের সঙ্গে সিদ্ধান্ত নেওয়া এবং তাতে স্থির থাকা উচিত।’’

পাকিস্তানের বিতর্কিত (ম্যাচ গড়াপেটায় জড়িত) প্রাক্তন অধিনায়ক সলমন বাটকে নির্বাচক কমিটি থেকে ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে দেওয়ার পর হঠাৎ সাংবাদিক বৈঠক করেছিলেন রিয়াজ়। তাতেই চটেছেন আক্রম। তাঁর মতে, কাজ করার জন্য বা কোনও সিদ্ধান্তের জন্য বার বার সংবাদমাধ্যমকে ব্যাখ্যা দেওয়ার প্রয়োজন নেই। সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করলেই ফল পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE