Advertisement
০৭ মে ২০২৪
Asia Cup 2023

ভারত-পাক ম্যাচ ভেস্তে গিয়েছে, নেপালের বিরুদ্ধে রোহিতদের খেলায় বৃষ্টির আশঙ্কা কতটা?

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে। সোমবার ভারত-নেপাল ম্যাচেও কি তাই হবে? সেই ম্যাচে বৃষ্টির আশঙ্কা কতটা?

Asia Cup

কভারে ঢাকা মাঠ। এই ছবি কি ভারত-নেপাল ম্যাচেও দেখা যাবে? ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪০
Share: Save:

বৃষ্টির জেরে এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে গিয়েছে। ভারতের ইনিংস শেষ করা গেলেও পাকিস্তানের ইনিংস শুরু করা যায়নি। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে দু’দলকে। সোমবার নেপালের বিরুদ্ধে খেলবে ভারত। ভারত-পাক ম্যাচ যে মাঠে হয়েছে সেই ক্যান্ডিতেই ভারত-নেপালের খেলা। সেই ম্যাচেও কি ব্যাঘাত ঘটাবে বৃষ্টি? সোমবার ক্যান্ডিতে বৃষ্টির আশঙ্কা কতটা?

আবহাওয়ার পূর্বাভাস, সোমবার সকাল থেকেই বৃষ্টি হতে পারে ক্যান্ডিতে। সকালের দিকে ৬০ শতাংশ বৃষ্টি হতে পারে। খেলার টস হওয়ার কথা ভারতীয় সময় দুপুর আড়াইটেতে। সেই সময় বৃষ্টি হতে পারে ২২ শতাংশ। সন্ধ্যা ৬টা পর্যন্ত ২২ শতাংশ বৃষ্টির আশঙ্কা রয়েছে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বৃষ্টির আশঙ্কা বেশি। সন্ধ্যা ৬টার পর থেকে ৬৬ শতাংশ আশঙ্কা রয়েছে বৃষ্টির। অর্থাৎ, ঠিক যেমন ভারত-পাক ম্যাচে বাবর আজ়মদের ইনিংস শুরু করা যায়নি, তেমনই ভারত-নেপাল ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাঘাত ঘটাতে পারে বৃষ্টি। পুরো খেলা হবে কি হবে না, তা বোঝা যাচ্ছে না। আগের ম্যাচের মতো ভারতের আরও একটা ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যেতে পারে। আবার ম্যাচের ওভার কমতে পারে। পুরোটাই নির্ভর করছে পরিস্থিতির উপর।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ব্যাটিং অনুশীলন হয়েছে। পাক পেসারদের সামনে সমস্যায় পড়েছে ভারতের টপ অর্ডার। রান পাননি রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়স আয়ার। তবে দলের মিডল অর্ডার ভরসা দিয়েছে। ঈশান কিশন ও হার্দিক পাণ্ড্য ভাল ছন্দে। দলের বোলারেরা অবশ্য মাঠে নামার সুযোগ পাননি। নেপালের বিরুদ্ধে তাঁদের অনুশীলন হয় কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 India Cricket Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE