Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bangladesh

Bangladesh Cricket: ঐতিহাসিক জয়ের মাঝেও বাংলাদেশের ডিআরএস-এর সিদ্ধান্ত নিয়ে হাসির রোল ক্রিকেটদুনিয়ায়

নিউজিল্যান্ডকে তাদেরই মাঠে প্রথম টেস্টে হারিয়ে গোটা বিশ্বকে চমকে দিয়েছে বাংলাদেশ। মোমিনুল হকের দলের জয়ে উদ্বেল ভারতের প্রতিবেশী দেশ।

একটি রিভিউয়ের কারণে গোটা বিশ্বে হাসির পাত্র হয়ে উঠেছিল বাংলাদেশ।

একটি রিভিউয়ের কারণে গোটা বিশ্বে হাসির পাত্র হয়ে উঠেছিল বাংলাদেশ। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২২ ১৫:২৩
Share: Save:

নিউজিল্যান্ডকে তাদেরই মাঠে প্রথম টেস্টে হারিয়ে গোটা বিশ্বকে চমকে দিয়েছে বাংলাদেশ। মোমিনুল হকের দলের জয়ে উদ্বেল ভারতের প্রতিবেশী দেশ। তবে তার আগেই একটি রিভিউয়ের কারণে গোটা বিশ্বে হাসির পাত্র হয়ে উঠেছিল বাংলাদেশ। ঘটনাটি চতুর্থ দিনের।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের স্কোর তখন ৯০-২। রস টেলর ব্যাটিং করছেন ১৫ রানে। এ সময় তাসকিন আহমেদের একটি ফুল লেংথ বল কোনওমতে ব্যাট দিয়ে সামলে দেন টেলর। কিন্তু তাসকিন-সহ গোটা বাংলাদেশ দলেরই মনে হয়েছিল বল টেলরের পায়ে লেগেছে। সেই কারণে সমস্বরে এলবিডব্লিউয়ের আবেদন করেন তাঁরা। আম্পায়ার তা নাকচ করার পর ডিআরএস নেওয়ার সিদ্ধান্ত নেন। মূলত তাসকিনের জোরাজুরিতেই মোমিনুল ডিআরএস নেন। স্টাম্প মাইকে স্পষ্ট শোনা যায় তাসকিনের অনুরোধ।

তৃতীয় আম্পায়ারের চালানো রিপ্লে-তে পরিষ্কার দেখা যায় বল টেলরের ব্যাটে লেগেছে। পায়ের সঙ্গে কোনও সংযোগই ছিল না। ধারাভাষ্যকাররাও পর্যন্ত হাসিতে লুটিয়ে পড়েন। টুইটারে সমর্থকরা বলতে থাকেন, এটাই টেস্টের ইতিহাসে সব থেকে খারাপ ডিআরএস-এর সিদ্ধান্ত। যদিও বাংলাদেশের সমর্থকরা বলেছেন, মাঠে অনেক সময় পুরোপুরি এ ধরনের ঘটনা খালি চোখে বোঝা যায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Taskin Mominul Haque DRS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE