Advertisement
০২ মে ২০২৪
Zimbabwe Cricket Team

বাসের মধ্যে দেদার নাচ, অস্ট্রেলিয়াকে এক দিনের ম্যাচে হারিয়ে আনন্দ থামছেই না জিম্বাবোয়ের

সিরিজ হারলেও শেষ ম্যাচ জিতে নিয়েছে তারা। পূর্ণ শক্তির অস্ট্রেলিয়াকে তিন উইকেটে হারিয়ে দেয় জিম্বাবোয়ে। সেই ম্যাচের পর মাঠ থেকে ফেরার পথে বাসেই আনন্দে মাতলেন ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়ার মাটিতে জিম্বাবোয়ের দাপট।

অস্ট্রেলিয়ার মাটিতে জিম্বাবোয়ের দাপট। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ০৮:১৫
Share: Save:

এক দিনের সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে বাসের মধ্যেই আনন্দে মেতে উঠলেন জিম্বাবোয়ের ক্রিকেটাররা। টিম বাসে ক্রিকেটারদের নাচের ভিডিয়ো পোস্ট করল জিম্বাবোয়ে। অস্ট্রেলিয়ার মাটিতে পূর্ণ শক্তির অস্ট্রেলিয়াকে এক দিনের ম্যাচে হারিয়ে আনন্দ থামছেই রিয়ান বার্লদের।

শনিবার অস্ট্রেলিয়াকে তিন উইকেটে হারিয়ে দেয় জিম্বাবোয়ে। বার্লের দাপটে ১৪১ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। জিম্বাবোয়ের অলরাউন্ডার একাই নেন পাঁচ উইকেট। তিন ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নেন বার্ল। ম্যাচ জিতে বাসে করে ফেরার সময় জিম্বাবোয়ের ক্রিকেটারদের বাসে নাচতে দেখা যায়। কারও হাতে নরম পানীয়, কেউ লাফাচ্ছেন, কেউ গান গাইছেন। আনন্দে আত্মহারা গোটা দল।

ওয়ার্নার না থাকলে অস্ট্রেলিয়ার লজ্জা আরও বাড়ত। অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারে, মার্কাস স্টোইনিস, ক্যামেরুন গ্রিন সবাই ব্যর্থ। ওয়ার্নার ৯৪ রান করেন। অস্ট্রেলিয়ার ১৪১ রানের জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ের দুই ওপেনার দলকে ভাল শুরু করেন। কাইটানো ও মারুমানি নতুন বলের সামনে ভালই খেলছিলেন। কিন্তু ১৯ রানের মাথায় জশ হ্যাজলউডের বলে কাইটানি আউট হয়ে যান। মারুমানি টিকে থাকলেও অন্য দিক থেকে উইকেট পড়ছিল। রান পাননি জিম্বাবোয়ের সেরা ব্যাটার সিকন্দর রাজা।

এক সময় মনে হচ্ছিল ১৪১ রান তাড়া করতেও সমস্যায় পড়বে জিম্বাবোয়ে। কিন্তু সেটা হতে দিলেন না অধিনায়ক রেগিস চাকাভা। মারুমানির সঙ্গে জুটি বাঁধেন তিনি। মারুমানি ৩৫ রান করে আউট হওয়ার পরে নীচের দিকের ব্যাটারদের সঙ্গে নিয়ে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন তিনি। শেষ পর্যন্ত ৩৯ ওভারে সাত উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় জিম্বাবোয়ে। অধিনায়ক চাকাভা ৩৭ রান করে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zimbabwe Cricket Team australia cricket ODI Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE