Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

তর সইছে না বুমরার, অপেক্ষা মাহি শটের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ অগস্ট ২০২০ ০৩:৩৩
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

ঢাকে কাঠি পড়ে গিয়েছে আইপিএলের। পরের মাসেই যা শুরু হবে সংযুক্ত আরব আমিরশাহিতে। তার আগে ক্রিকেটারেরাও ভিতরে ভিতরে ফুটছেন খেলতে নামার জন্য।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সদস্য ও অস্ট্রেলিয়ার সীমিত ওভারের ক্রিকেট দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ যেমন বলছেন, ‘‘বিরাটের নেতৃত্বে খেলার জন্য মুখিয়ে রয়েছি।’’ ঠিক তেমনই সোশ্যাল মিডিয়ায় মুম্বই ইন্ডিয়ান্স বোলার যশপ্রীত বুমরার প্রতিক্রিয়া, ‘‘সময় এসে গিয়েছে।’’

চলতি আইপিএলে বিরাটের নেতৃত্বে খেলার জন্য রীতিমতো প্রহর গুণছেন ফিঞ্চ। সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘আমি জানি বিরাট ইতিবাচক প্রতিদ্বন্দ্বিতা কতটা পছন্দ করে।’’ উল্লেখ্য, ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত আমিরশাহিতে চলবে এ বছরের আইপিএল। বেঙ্গালুরুর সমর্থকেরা বিরাট, ফিঞ্চ ও এবি ডিভিলিয়ার্সের ব্যাটিং তাণ্ডব দেখতে অপেক্ষায়। একই সঙ্গে ফিঞ্চও সমান উত্তেজিত কোহালির নেতৃত্বে খেলার জন্য।

Advertisement

অস্ট্রেলীয় এই ক্রিকেটারের কথায়, ‘‘বিশ্বের সেরা ক্রিকেটারেরা এ বার আমাদের দলে। এর চেয়ে মজার কিছু হতে পারে না। কবে যে দলের সঙ্গে যোগ দেব! চিন্নাস্বামী স্টেডিয়ামে ঘরের মাঠে খেললে দারুণ লাগত। কিন্তু আমিরশাহিতেও খেলাটা উপভোগ্য হবে।’’ যোগ করেছেন, ‘‘প্রথম বার বিরাটের নেতৃত্বে খেলব। মনে মনে তাই বেশ উত্তেজিত। আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএলে কোহালির বিরুদ্ধে দীর্ঘদিন খেলছি। তাই জানি ক্রিকেট মাঠে লড়াইটা ও কতটা উপভোগ করে। সেটাই এ বার কাছ থেকে দেখার অপেক্ষায়।’’

শুধু ফিঞ্চ নন। বুমরাও সমান উত্তেজিত আইপিএল নিয়ে। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় তাঁর পোস্টে তা প্রকাশ পেয়েছে। করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত মার্চে আইপিএল অনির্দিষ্টকাল পর্যন্ত পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এ দিন টুইটারে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে উইকেট নেওয়ার একটি ছবি পোস্ট করে বুমরা লেখেন, ‘‘সময় চলে এসেছে।’’ গত বছর মুম্বইয়ের রেকর্ড চার বার আইপিএল জয়ে বুমরার বিশাল অবদান ছিল। আইপিএলের জন্য পুরোদমে প্রস্তুতি নিচ্ছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। আমিরশাহিতে এ বারের প্রতিযোগিতা শুরু হলেই ফের দেখা যাবে ধোনির হেলিকপ্টার শট। এমনটাই বলছেন সিএসকে দলে ধোনির সতীর্থ সুরেশ রায়না।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement