Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ATK Mohun Bagan

ATK Mohun Bagan: টানা ম্যাচ ও চোট নিয়ে উদ্বিগ্ন জুয়ান

মোহনবাগানের স্পেনীয় কোচ সাধারণত ম্যাচের পরের দিন ‘রিকভারি সেশন’ রাখেন। তার পরের দিন সম্পূর্ণ বিশ্রাম দেন।

লক্ষ্য: নর্থ ইস্টের বিরুদ্ধে খেলতে মরিয়া কৃষ্ণ। বৃহস্পতিবার।

লক্ষ্য: নর্থ ইস্টের বিরুদ্ধে খেলতে মরিয়া কৃষ্ণ। বৃহস্পতিবার। ছবি: টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ০৬:২৮
Share: Save:

আইএসএলের ক্রীড়াসূচি নিয়ে অসন্তোষ বেড়েই চলেছে এটিকে-মোহনবাগানে। গত মঙ্গলবার হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে খেলেছিলেন কিয়ান নাসিরিরা। আগামী শনিবার তাঁদের প্রতিপক্ষ নর্থ ইস্ট ইউনাইটেড এফসি। তিন দিনের মধ্যে ফের ডেভিড উইলিয়ামসদের নেমে পড়তে হবে এফসি গোয়ার বিরুদ্ধে খেলতে। দলের একাধিক ফুটবলারের চোট রয়েছে। তার উপরে এত ঘনঘন ম্যাচ খেলতে হওয়ায় রীতিমতো উদ্বিগ্ন জুয়ান ফেরান্দো।

মোহনবাগানের স্পেনীয় কোচ সাধারণত ম্যাচের পরের দিন ‘রিকভারি সেশন’ রাখেন। তার পরের দিন সম্পূর্ণ বিশ্রাম দেন। যাতে ফুটবলাররা ক্লান্তি কাটিয়ে ফের তরতাজা হয়ে উঠতে পারেন। কিন্তু পরপর ম্যাচ থাকায় জুয়ানের পরিকল্পনা ভেস্তে গিয়েছে। বাধ্য হয়েই বৃহস্পতিবার অনুশীলন করিয়েছেন তিনি। মোহনবাগানের কেউ কেউ বলেই ফেললেন, ‘‘অধিকাংশ ফুটবলারেরই চোট রয়েছে। অথচ সুস্থ হয়ে ওঠার জন্য যে ন্যূনতম বিশ্রাম প্রয়োজন, সেটাই পাওয়া যাচ্ছে না।’’ যোগ করেছেন, ‘‘হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের তিন দিনের মধ্যে খেলতে হবে নর্থ ইস্টের সঙ্গে। শুধু তাই নয়। গোয়ার বিরুদ্ধে দ্বৈরথের আগে মাত্র দু’দিন সময় পাওয়া যাবে। এত ঘনঘন ম্যাচ খেললে দলে চোট-আঘাতের সমস্যা তো বাড়বেই।’’ রয় কৃষ্ণ দীর্ঘ দিন ধরেই মাঠের বাইরে রয়েছেন। হায়দরাবাদের বিরুদ্ধে আগের ম্যাচে ৩৩ ও ৩৮ মিনিটে চোট পেয়ে উঠে যান হুগো বুমোস ও কার্ল ম্যাকহিউ। গোলরক্ষক অমরিন্দর সিংহও পুরো সুস্থ নন। চোট রয়েছে উইলিয়ামসেরও। হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের আগের দিনই চিন্তিত জুয়ান বলেছিলেন, ‘‘আমাদের অনেক ফুটবলার এখনও মাঠে নেমে খেলার মতো একশো শতাংশ সুস্থ নয়।’’ বুমোস ও কার্লের চোটের পরে মোহনবাগান কোচের দুশ্চিন্তা আরও বেড়ে গিয়েছে। এই কারণেই আইএসএলের টেবলে নর্থ ইস্ট সব দলের শেষে থাকলেও একটুও স্বস্তি নেই তাঁর। বৃহস্পতিবার এই দুই তারকা অনুশীলনও করেননি। ফলে নর্থ ইস্টের বিরুদ্ধে তাঁদের খেলা নিয়ে অনিশ্চয়তা ক্রমশ বাড়ছে। যদিও ম্যাচের দিন সকালে বুমোস ও কার্লকে পরীক্ষা করার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান জুয়ান। নর্থ ইস্টের বিরুদ্ধে খেলতে পারেন কৃষ্ণ। এ দিন পুরোদমেই অনুশীলন করেছেন তিনি।

দ্বিতীয় স্থানে জামশেদপুর: বৃহস্পতিবার কেরল ব্লাস্টার্সকে ৩-০ গোলে হারিয়ে আইএসএলের টেবলে তৃতীয় স্থানে উঠে এল জামশেদপুর এফসি। পেনাল্টি থেকে জোড়া গোল করেন গ্রেগ স্টুয়ার্ট। একটি গোল করেন ড্যানিয়েল চিমা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ATK Mohun Bagan Juan Ferrando
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE