Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
La Liga

ঘরের মাঠে চার গোল হজম বার্সেলোনার, শীর্ষস্থান থেকে নেমে গেল রিয়াল মাদ্রিদও

ঘরের মাঠে বড় হার বার্সেলোনার। রবিবার রাতে জিরোনার কাছে ২-৪ গোলে হেরে গেল তারা। রিয়াল মাদ্রিদকে সরিয়ে জিরোনা চলে গেল স্প্যানিশ লিগের শীর্ষস্থানে।

football

ম্য়াচের পর হতাশ বার্সেলোনার ফুটবলারেরা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১২:২১
Share: Save:

ঘরের মাঠে বড় হার বার্সেলোনার। রবিবার রাতে জিরোনার কাছে ২-৪ গোলে হেরে গেল তারা। রিয়াল মাদ্রিদকে সরিয়ে জিরোনা চলে গেল স্প্যানিশ লিগের শীর্ষস্থানে। লা লিগায় অখ্যাত এই ক্লাবের আচমকা উত্থান দেখে অবাক অনেকেই। ঘরের মাঠে বার্সেলোনা চার গোল খাবে, এটা অনেকেই প্রত্যাশা করেননি।

ইউক্রেনের দুই ফুটবলার আর্তেম ডোভবিক এবং ভিক্টর সিগানকভ জুটি বেধে প্রথম গোলের রাস্তা তৈরি করেন। গোল করেন ডোভবিকই। ১২ মিনিটেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। ১৯ মিনিটে সেই গোল শোধ করে দেন রবার্ট লেয়নডস্কি। তখনও ভাবা যায়নি জিরোনা এ ভাবে ম্যাচে প্রত্যাবর্তন করতে পারে।

৪০ মিনিটে জিরোনাকে এগিয়ে দেন মিগুয়েল গুতিয়েরেস। দ্বিতীয়ার্ধে ৮০ মিনিটে গোল করেন ভালেরি ফের্নান্দেস। ইনজুরি টাইম ইলখাই গুন্ডোয়ান একটি গোল শোধ করার পর বার্সেলোনা সমতা ফেরাতে পারবে বলে আশা করেছিলেন সমর্থকেরা। তা তো হয়ইনি। উল্টে ইনজুরি টাইমে জিরোনার হয়ে চতুর্থ গোল করেন ক্রিশ্চিয়ান স্টুয়ানি।

পয়েন্ট তালিকায় রিয়ালের থেকে দু’পয়েন্টে এগিয়ে গেল জিরোনা। শনিবার বেটিসের সঙ্গে ১-১ ড্র করেছে রিয়াল। বার্সেলোনা নেমে গেল চতুর্থ স্থানে। জিরোনার থেকে সাত এবং রিয়ালের থেকে পাঁচ পয়েন্টে পিছিয়ে তারা। আলমেরিয়াকে ২-১ হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে আতলেতিকো মাদ্রিদ। ঘরের মাঠে টানা ১৭ ম্যাচে জিতল তারা। বার্সেলোনার সঙ্গে পয়েন্ট সমান থাকলেও একটি ম্যাচ কম খেলেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE