Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bengal Football

Bengal Football: সোমবার সন্তোষ ট্রফির ফাইনাল, ট্রফি ছাড়া আর কিছু ভাবছে না বাংলা

মণিপুরকে সহজেই হারিয়ে সন্তোষ ট্রফির ফাইনালে উঠে গিয়েছে বাংলা। সোমবার মঞ্জেরি স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ কেরল।

রবিবার অনুশীলনে বাংলা।

রবিবার অনুশীলনে বাংলা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২২ ২০:৪৪
Share: Save:

মণিপুরকে সহজেই হারিয়ে সন্তোষ ট্রফির ফাইনালে উঠে গিয়েছে বাংলা। সোমবার মঞ্জেরি স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ কেরল। গোটা প্রতিযোগিতায় এক মাত্র কেরলের কাছেই হেরেছিল বাংলা। ফাইনালে সেই দলকেই পেয়ে প্রতিশোধ নেওয়ার জন্য মুখিয়ে রয়েছে গোটা শিবির। কেরলের জনসমর্থন বা মানসিক চাপ একেবারেই পাত্তা দিতে রাজি নয় বাংলা। তাদের লক্ষ্য সুযোগ কাজে লাগিয়ে গোল করে ট্রফি ঘরে তোলা।

রবিবার বিকেলে জোরদার প্রস্তুতি সারল গোটা দল। ধারেভারে বাকি দলগুলির থেকে কেরল এগিয়ে। তাদের বিশেষ কিছু ফুটবলারও বিপদে ফেলতে পারেন বাংলাকে। তাঁদের নিয়ে চলল আলাদা পরিকল্পনা এবং অনুশীলন। ফাইনালের আগে কোনও ভাবেই চাপে থাকতে চাইছে না বাংলা।

কোচ রঞ্জন ভট্টাচার্য সাংবাদিক বৈঠকে বলেছেন, “ফুটবল ম্যাচে চাপ থাকবেই। সন্তোষ ট্রফির ফাইনাল খেলা তো সহজ কথা নয়। তবে এতগুলি ম্যাচ হয়ে গিয়েছে। ঠাসা দর্শকের সামনে আমার ফুটবলাররা এতগুলো ম্যাচ খেলে ফেলেছে। তাই সেই চাপ এখন আর নেই। ফাইনাল সম্পূর্ণ অন্য ম্যাচ। আর কোনও ম্যাচের সঙ্গেই এর তুলনা হবে না। এটুকু বলতে পারি, বাংলা ফাইনালে যথেষ্ট ভাল ফুটবল খেলবে। সুযোগ কাজে লাগাতে পারলে না জেতার কোনও কারণ নেই।”

বিপক্ষের ফুটবলার জেসিন টিকে সেমিফাইনালে পাঁচ গোল করেছেন। ভাল খেলছেন অধিনায়ক জিজো জোসেফও। তাঁদের নিয়ে রঞ্জন বলেছেন, “আমাদের ফারদিন আলি, মহীতোষরাও স্বপ্নের ছন্দে রয়েছে। আমি চাই ওরাও আমাদের নিয়ে ভাবুক। আমাদের নির্দিষ্ট কিছু পরিকল্পনা রয়েছে। সেখানেই ওরা আটকে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Football IFA santosh trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE