Advertisement
২১ জুলাই ২০২৪
Calcutta Football League

কলকাতা লিগের সূচি ঘোষিত, কবে নামছে তিন প্রধান, ডার্বি কবে?

কলকাতা ফুটবল লিগের সূচি ঘোষণা করে দিল আইএফএ। শনিবার রাতের দিকে সূচি ঘোষণা করে দেওয়া হয়। উদ্বোধনী ম্যাচেই নামছে কলকাতার এক প্রধান মহমেডান।

football

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ০০:১৪
Share: Save:

কলকাতা ফুটবল লিগের সূচি ঘোষণা করে দিল আইএফএ। শনিবার রাতের দিকে সূচি ঘোষণা করে দেওয়া হয়। উদ্বোধনী ম্যাচেই নামছে কলকাতার এক প্রধান মহমেডান। উয়াড়ির বিরুদ্ধে খেলতে নামবে তারা। কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে সন্ধ্যা ৭টা থেকে শুরু ম্যাচ। তার আগে উদ্বোধনী অনুষ্ঠানেরও আয়োজন করেছে আইএফএ।

বাকি দুই প্রধানের মধ্যে আগে নামছে ইস্টবেঙ্গল। ৩০ জুন ব্যারাকপুর স্টেডিয়ামে টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে প্রথম ম্যাচ রয়েছে তাদের। দুপুর ৩টে থেকে শুরু খেলা। মোহনবাগান নামছে ২ জুলাই। ব্যারাকপুর স্টেডিয়ামে দুপুর ৩টে থেকে তারা খেলবে ভবানীপুর ক্লাবের বিরুদ্ধে। মোহনবাগান প্রথম রাউন্ড এবং ইস্টবেঙ্গল দ্বিতীয় রাউন্ডে ‘বাই’ পেয়েছে।

তবে সবার আগ্রহ রয়েছে কলকাতা ডার্বি নিয়ে। ইস্টবেঙ্গল এবং মোহনবাগান গত চার বছর কলকাতা লিগে একে অপরের বিরুদ্ধে খেলেনি। সেই ম্যাচ রয়েছে ১৩ জুলাই। তবে কোথায়, কখন থেকে খেলা শুরু তা এখনও জানানো হয়নি।

উদ্বোধনী অনুষ্ঠানের দিন পারফর্ম করার কথা সুরকার এবং গায়ক জিৎ গঙ্গোপাধ্যায়ের। সেই সঙ্গে নাচের অনুষ্ঠানও থাকছে। ময়দানের হয়ে নীরবে কাজ করে চলা মানুষদের সংবর্ধনা জানাতে পারে আইএফএ। এ ছাড়া, গত বার ম্যাচ গড়াপেটায় নাম জড়িয়েছিল উয়াড়ি এবং টালিগঞ্জের। তাদের আপাতত ১ লাখ টাকা জরিমানার বিনিময়ে খেলার অনুমতি দেওয়া হয়েছে।

মহমেডানের ম্যাচ: উয়াড়ি (২৫ জুন), খিদিরপুর (১ জুলাই), কালীঘাট (৫ জুলাই), আর্মি রেড (৯ জুলাই), সাদার্ন সমিতি (১৪ জুলাই), ইউনাইটেড স্পোর্টস (২০ জুলাই), পাঠচক্র (২৫ জুলাই)।

ইস্টবেঙ্গলের ম্যাচ: টালিগঞ্জ (৩০ জুন), জর্জ টেলিগ্রাফ (৭ জুলাই), মোহনবাগান (১৩ জুলাই), ক্যালকাটা কাস্টমস (১৬ জুলাই), রেলওয়ে (২২ জুলাই), পুলিশ অ্যাথলেটিক (২৬ জুলাই)।

মোহনবাগানের ম্যাচ: ভবানীপুর (২ জুলাই), রেনবো (৬ জুলাই), ইস্টবেঙ্গল (১৩ জুলাই), পিয়ারলেস (১৮ জুলাই), কলকাতা পুলিশ (২৩ জুলাই)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE