Advertisement
০৪ মে ২০২৪
Cristiano Ronaldo

সেরা হোটেলের দৈত্যাকৃতি ঘর, ভারতীয় খাবার, সৌদি আরবে রাজার হালে রয়েছেন রোনাল্ডো

ইউরোপ ছেড়ে সৌদিতে গিয়েও রোনাল্ডোর কোনও দুঃখ নেই। বরং তিনি রয়েছেন রাজার হালে। সৌদিতে এখনও পাকা ঠিকানা খুঁজে পাননি পর্তুগিজ তারকা। কিন্তু যেখানে রয়েছেন, তা চোখ ধাঁধিয়ে দেওয়ার মতোই।

সৌদিতে এখনও পাকা ঠিকানা খুঁজে পাননি পর্তুগিজ তারকা। কিন্তু যেখানে রয়েছেন, তা চোখ ধাঁধিয়ে দেওয়ার মতোই।

সৌদিতে এখনও পাকা ঠিকানা খুঁজে পাননি পর্তুগিজ তারকা। কিন্তু যেখানে রয়েছেন, তা চোখ ধাঁধিয়ে দেওয়ার মতোই। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ২০:০৯
Share: Save:

রেকর্ড পরিমাণ অর্থে সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্লাবের হয়ে এখনও অভিষেক হয়নি। খুব তাড়াতাড়ি সেটা হতে পারে। ইউরোপ ছেড়ে সৌদিতে গিয়েও রোনাল্ডোর কোনও দুঃখ নেই। বরং তিনি রয়েছেন রাজার হালে। সৌদিতে এখনও পাকা ঠিকানা খুঁজে পাননি পর্তুগিজ তারকা। কিন্তু যেখানে রয়েছেন, তা চোখ ধাঁধিয়ে দেওয়ার মতোই।

রিয়াধে রোনাল্ডোকে রাখা হয়েছে ‘ফোর সিজন্‌স’ হোটেলের কিংডম টাওয়ারে। দেশের অন্যতম সেরা বিলাসবহুল হোটেল সেটি। তিনি এমন একটি স্যুটে রয়েছেন, যেখানে থাকার সামর্থ্য রয়েছে দেশের ধনবান ব্যক্তিদেরই। রিয়াধের অন্যতম সেরা স্যুটে রাখা হয়েছে তাঁকে। রোনাল্ডো ছাড়াও তাঁর পরিবার, বন্ধুবান্ধব এবং নিরাপত্তারক্ষীদের জন্যে রয়েছে আরও ১৬টি ঘর। রোনাল্ডো যে ঘরে থাকছেন, সেটির আয়তন তিন হাজার ফুট। এক মাসের জন্যে ভাড়া নেওয়া হয়েছে সেটি। রোনাল্ডো এবং তাঁর সঙ্গীরা মোট দু’টি তলায় থাকছেন। রোনাল্ডোর ঘরের পাশেই রয়েছে ব্যক্তিগত অফিস, ডাইনিং রুম এবং মিডিয়া রুমও।

সেই স্যুটের কত দাম তা হোটেলের ওয়েবসাইটে দেওয়া নেই। তবে একটু পাশেই রয়েছে ‘প্রেসিডেন্সিয়াল স্যুট’, যাঁর দৈনিক ভাড়া ভারতীয় মুদ্রায় তিন লক্ষ ৩০ হাজার টাকার কাছাকাছি। রোনাল্ডো যদি এক মাস ওই হোটেলে থাকেন, তা হলে নিদেনপক্ষে আড়াই কোটি টাকার বিল মেটাতে হবে তাঁকে। তবে তাঁর আগে সৌদি আরবের সেরা হোটেলের সৌন্দর্য উপভোগ করতে পারবেন তিনি। ওই হোটেলে টেনিস কোর্ট, শরীর মেসেজ করার ব্যবস্থা, স্পা, সনা এবং স্টিম রুম রয়েছে।

রিয়াধের এই হোটেলে থাকছেন রোনাল্ডো।

রিয়াধের এই হোটেলে থাকছেন রোনাল্ডো। ফাইল ছবি

রোনাল্ডোর ঘর থেকে গোটা রিয়াধ শহর দেখা যায়। সৌদি আরবের অন্যতম সেরা উঁচু বাড়ি এই হোটেলের। খাবারেও থাকছে বৈচিত্র। চিন, জাপান, মধ্যপ্রাচ্য, এমনকী চাইলে ভারতের খাবারও চেখে দেখতে পারেন রোনাল্ডো। তাঁর একটি ইঙ্গিতে চোখের সামনে নিমেষে হাজির হয়ে যেতে পারে লোভনীয় সব পদ। তবে ফিটনেসের দিকে খেয়াল রাখেন বলে বরাবরই পরিমিত খাবার খান রোনাল্ডো। তাঁর খাবারের পদে থাকতে পারে সামুদ্রিক মাছ, বিফ কাটলেট, ভেড়া এবং মুরগির মাংসের নানা পদ। হোটেলের সেরা রাঁধুনিরা রোনাল্ডোর রান্না করবেন। রোনাল্ডো চাইলে পরিবারের সঙ্গে খাবার জন্য আলাদা ব্যবস্থা করা হতে পারে। এ ছাড়া, স্ত্রী-কে নিয়ে আলাদা করে নৈশভোজ করতে চাইলে ব্যবস্থা করা হতে পারে স্কাই ব্রিজে, যা কিংডম টাওয়ারের সবচেয়ে উপরে, ৯৯ তলায়।

হোটেলের কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে রোনাল্ডোর সঙ্গে বেশি নিজস্বী না তোলার জন্য। তবে ইতিমধ্যেই হোটেলের কর্মীদের ধন্যবাদ জানাতে ভুলছেন না তিনি। শনিবার রাতে তাঁকে দেখা গিয়েছিল একটি জাপানি রেস্তোরাঁয় খেতে যেতে। জাপানের স্থানীয় খাবার চেখে দেখেছেন তিনি। সোনালি এবং কালো রংয়ের একটি জ্যাকেট পরেছিলেন রোনাল্ডো। সমর্থকদের সঙ্গে নিজস্বীও তোলেন। তাঁর আগে একটি লেবানিজ রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন তিনি।

রোনাল্ডো অবশ্য পাকা ঠিকানা খোঁজার চেষ্টা শুরু করে দিয়েছেন। আল মহম্মদিয়াতে থাকতে পারেন তিনি, যেখানে বিশ্বের সেরা রেস্তোরাঁগুলি রয়েছে। এ ছাড়া আল নাখিল রয়েছে, যেখানে আন্তর্জাতিক মানের সমস্ত স্কুল রয়েছে। সন্তানদের পড়াশোনার ক্ষেত্রে সুবিধা হবে রোনাল্ডোর। দু’টি জায়গাই আল নাসেরের স্টেডিয়াম থেকে খুব কাছে।

আল নাখিলে পশ্চিমী নাগরিকদের কথা মাথায় রেখে অনেক বাড়ি এবং বাংলো রয়েছে। তারই একটি হয়তো কিনতে বা ভাড়া নিতে পারেন রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE