Advertisement
৩০ এপ্রিল ২০২৪
kolkata derby

Kolkata Derby: আড়াই বছর পর যুবভারতীতে কলকাতা ডার্বি, ইস্ট-মোহন ম্যাচ দিয়েই শুরু ডুরান্ড

শেষ বার কলকাতায় ইস্টবেঙ্গল এবং মোহনবাগান মুখোমুখি হয়েছিল আড়াই বছর আগে। ২০২০ সালের পর ফের কলকাতায় মুখোমুখি হতে চলেছে দুই দল।

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ২২:৫৮
Share: Save:

আড়াই বছর পর ফের যুবভারতীতে কলকাতা ডার্বি। ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগান ম্যাচ দিয়েই শুরু হবে এ বারের ডুরান্ড কাপ। ১৬ অগস্ট থেকে শুরু এই প্রতিযোগিতা। ফাইনাল ১৮ সেপ্টেম্বর। দু’টি ম্যাচই হবে যুবভারতীতে। ২০২০ সালের জানুয়ারি মাসের পর ফের কলকাতায় মুখোমুখি হতে চলেছে দুই দল। সেই ম্যাচে ২-১ গোলে জিতেছিল মোহনবাগান।

এ বছর আয়োজিত হবে ১৩১তম ডুরান্ড কাপ। ২০টি দল নিয়ে হবে সেই প্রতিযোগিতা। এর আগে ১৬টি দল নিয়ে হত ডুরান্ড। এশিয়ার সব চেয়ে পুরনো এই প্রতিযোগিতা প্রথম বারের জন্য খেলা হবে অসম এবং মণিপুরে। যুবভারতীতে কলকাতা ডার্বি নিয়ে মোট ১০টি ম্যাচ হবে। এর মধ্যে নক আউট পর্বের সাতটি ম্যাচও রয়েছে।

গুয়াহাটি এবং ইম্ফলেও হবে ১০টি করে ম্যাচ। খেলা হবে নৈহাটি স্টেডিয়ামেও। এ বারের ডুরান্ডে মাঠে দর্শক ফিরবে। গত বার মহমেডান স্পোর্টিংকে হারিয়ে এই ট্রফি জিতেছিল এফসি গোয়া।

আইএসএলে কলকাতা ডার্বি হলেও দু’বছর ধরে সেই ম্যাচ হয়েছিল গোয়াতে। কলকাতার দর্শক মাঠে বসে সেই ম্যাচ উপভোগ করতে পারেনি। আড়াই বছর পর সেই সুযোগ পাবে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE