Advertisement
১৯ জুন ২০২৪
FIFA World Cup 2022

মেসি চিয়ারলিডার! কোয়ার্টার ফাইনালে নামার আগেই ম্যাচ হারার ‘শাস্তি’

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবে আর্জেন্টিনা। তার আগে অন্য মেজাজে দেখা গেল মেসিদের। ফুটবলের বাইরে অন্য ভাবে সময় কাটালেন তাঁরা। মেসিকে অন্য ভূমিকায় দেখা গেল।

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি আর্জেন্টিনা। তার আগে অন্য ভাবে প্রস্তুতি মেসিদের।

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি আর্জেন্টিনা। তার আগে অন্য ভাবে প্রস্তুতি মেসিদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৬:২১
Share: Save:

কাতার বিশ্ববিদ্যালয়ের মাঠে হইচই। না, বল পায়ে মাঠে নামেননি লিয়োনেল মেসিরা। বদলে তাঁরা চিয়ারলিডারের ভূমিকায়। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে নামার আগে অন্য রূপে দেখা গেল আর্জেন্টিনার ফুটবলারদের। মেজাজ ফুরফুরে রাখার জন্য অনুশীলনে অনেক কিছু করাচ্ছেন দলের কোচ লিয়োলেন স্কালোনি। আর তাতে যোগ দিয়েছেন আর্জেন্টিনার পুরো দল। ফুটবলার থেকে শুরু করে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সভাপতিও রয়েছেন সেখানে।

কোয়ার্টার ফাইনালে নামার আগে পিংপং, পুল টেবিলের মতো খেলা খেলছে আর্জেন্টিনার ফুটবলাররা। তা ছাড়া রয়েছে ডার্ট ছোড়ার খেলা। প্লে-স্টেশনেও দেখা যাচ্ছে ফুটবলারদের।

সংবাদপত্র ‘ক্লারিন’ জানিয়েছে, সকালের দিকে ফুটবলে পা দিচ্ছেন না মেসিরা। তখন তাঁরা মজে অন্য খেলায়। তিন জন করে ১৬টি দল তৈরি করে হয়েছে এই খেলা। শর্ত ছিল, যে দল জিতবে তাদের পুরস্কার দেওয়া হবে। আর যে দলগুলি বাদ পড়ে যাবে তারা চিয়ারলিডার হবে। বাকিদের উৎসাহ দেবে। মেসির দলে ছিলেন রদ্রিগো দ্য পল ও লিয়োনার্দো পারদেস। তাঁরা জিততে পারেননি। তার পরেই চিয়ারলিডারের ভূমিকায় দেখা গিয়েছে মেসিকে। বিকালে অবশ্য পুরো দমে অনুশীলন করছে আর্জেন্টিনা।

টেলিভিশনে অন্য দলের খেলাও দেখেছেন মেসিরা। প্রি-কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ব্রাজিলের জয় একসঙ্গে বলে দেখেছেন আর্জেন্টিনার ফুটবলাররা। কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে হারাতে পারলে ও ব্রাজিল নিজেদের ম্যাচ জিতলে সেমিফাইনালে নেমারদের বিরুদ্ধে খেলত হবে আর্জেন্টিনাকে। তাই হয়তো আগে থেকে প্রতিপক্ষের খেলা দেখে রাখছেন মেসিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Lionel Messi Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE