Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসিদের সাফল্যে দেশে উৎসবের আমেজ, জুড়ে গেলেন প্রয়াত মারাদোনাও

এই প্রথম বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনাকে তাতাতে হাজির নেই মারাদোনা। বছর দুয়েক আগেই প্রয়াত হয়েছেন তিনি। কিন্তু কাতারে মারাদোনা সমর্থকদের দেখা মিলছে প্রায়শই। দেশেও তৈরি হয়েছে উৎসবের আমেজ।

মেসিদের সাফল্যে উৎসব দেশে।

মেসিদের সাফল্যে উৎসব দেশে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ২১:৪৯
Share: Save:

পোল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের শেষ ষোলোয় উঠে গিয়েছে আর্জেন্টিনা। শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রি-কোয়ার্টার ফাইনালে নামবে তারা। তার আগে দেশবাসী মাতলেন উৎসবে। পোল্যান্ড ম্যাচের পরেই দেখা গেল অভাবনীয় দৃশ্য। প্রয়াত দিয়েগো মারাদোনার আদি বাড়িতেই উৎসবে মাতলেন সমর্থকরা।

দীর্ঘ দিন পরে বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনাকে তাতাতে হাজির নেই মারাদোনা। বছর দুয়েক আগেই প্রয়াত হয়েছেন তিনি। কিন্তু কাতারে মারাদোনা সমর্থকদের দেখা মিলছে প্রায়শই। দেশেও তৈরি হয়েছে উৎসবের আমেজ। মারাদোনার পুরনো বাড়িটি ছ’দিন আগেই কিনেছে একটি পরিবার। পোল্যান্ড ম্যাচের দিন সেই বাড়ির দরজা সমর্থকদের জন্যে খুলে দিয়েছিল তারা। আর্জেন্টিনার আকাশি-সাদা জার্সি পরে হাজির হয়েছিলেন হাজার হাজার সমর্থক। সব বয়সের সমর্থকই ছিলেন।

মারাদোনার বাড়িতে চলছে উৎসব।

মারাদোনার বাড়িতে চলছে উৎসব। ছবি: টুইটার

মাঠের যে অংশে বাগান রয়েছে সেখানে খাটানো হয়েছিল তাঁবু। মদ্যপান এবং খাওয়াদাওয়া চলেছে অবিরাম। গোলের পরেই সবাই নাচগান করে উচ্ছ্বাস করছিলেন। দম্পতিরা একে অপরকে চুমু খেতে থাকেন। খেলার দেখার যাবতীয় ব্যবস্থা ছিল সেখানে। আনা হয়েছিল ৮০ কেজি গোমাংস। আর্জেন্টিনার স্থানীয় সময়ে দুপুরে হয়েছে খেলা। কিন্তু উৎসব চলেছে রাত ১০টা পর্যন্ত। সবার খাওয়াদাওয়ার বন্দোবস্ত করেছিলেন বাড়ির মালিকরাই। আনন্দের চোটে বাড়ির ভেতরে বেডরুমে, বাথরুমেও চলে গিয়েছিলেন সমর্থকরা। তবে কিছু বলেননি বাড়ির মালিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE