Advertisement
২২ জুলাই ২০২৪
Diego Maradona

কবরের পাশে গিয়ে বাবার সঙ্গে গল্প করেন প্রয়াত মারাদোনার বড় মেয়ে! কথা হয় মৃত দিদার সঙ্গেও

প্রয়াত দিয়েগো মারাদোনার সঙ্গে নাকি গল্প করেন তাঁর বড় মেয়ে ডালমা। মারাদোনার কবরের পাশে গিয়ে তাঁর সঙ্গে কথা বলেন বলে জানিয়েছেন তাঁর মেয়ে।

football

বাবা দিয়েগো মারাদোনার সঙ্গে বড় মেয়ে ডালমা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ২২:৪৩
Share: Save:

মৃত্যুর ৪ বছর পরেও খবরের শিরোনামে দিয়েগো মারাদোনা। তাঁর সঙ্গে নাকি গল্প করেন তাঁর মেয়ে ডালমা। মারাদোনার কবরের পাশে গিয়ে তাঁর সঙ্গে কথা বলেন বলে জানিয়েছেন তাঁর মেয়ে। শুধু বাবা নয়, মৃত দিদার সঙ্গে নাকি কথা বলেন ডালমা। সবটাই অবশ্যে এক জন মিডিয়ামের (মৃত ব্যক্তির সঙ্গে সংযোগস্থাপনের কাজ করেন যাঁরা) সাহায্যে।

একটি সাক্ষাৎকারে ডালমা বলেন, “ছোটবেলা থেকেই আমি এই সবে বিশ্বাস করি। বাবার মৃত্যুর পরে বিশ্বাস আরও বেড়েছে। বাবা মারা যাওয়ার পর থেকেই আমি ঠিক করে রেখেছিলাম ওর সঙ্গে যোগাযোগ করব। তবে মৃত্যুর পরেই করতে চাইনি। ভেবেছিলাম, অন্তত এক বছর হোক, তার পরে চেষ্টা করব। বাবার প্রথম মৃত্যুবার্ষিকীর আগেই গিয়েছিলাম।”

সঙ্গে এক জন মিডিয়াম নিয়ে গিয়েছিলেন ডালমা। তাঁর সাহায্যের বাবার সঙ্গে যোগাযোগ করেন তিনি। ডালমা বলেন, “প্রথম বারই যোগাযোগ হয়েছিল। তার পরে প্রায়ই বাবার কবরের কাছে যাই। ওর সঙ্গে কথা বলি। শুধু বাবা নয়, মায়ের মা, অর্থাৎ, আমার দিদার সঙ্গেও কথা বলি। ওর সঙ্গেও আমার সম্পর্ক খুব ভাল ছিল। সবই ব্যক্তিগত কথা হয়।”

বাবার সঙ্গে যোগাযোগের দাবি করলেও তাঁদের মধ্যএ কী কথা হয় সেই বিষয়ে কিছু বলেননি ডালমা। জানিয়েছেন, ব্যক্তিগত কথা সকলের সামনে বলতে রাজি নন তিনি।

২০২০ সালে ৬০ বছর বয়সে মৃত্যু হয়েছিল মারাদোনার। প্রথমে হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। তাঁর মস্কিষ্কে অস্ত্রোপচার হয়েছিল। বেশ কয়েক দিন হাসপাতালে থাকাপ পরে মৃত্যু হয়েছিল মারাদোনার। মৃত্যুর কারণ নিয়েও অনেক জলঘোলা হয়েছে। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলারেরা মৃত্যু স্বাভাবিক ভাবে হয়নি বলে অভিযোগ করেছিল তার পরিবার। চিকিৎসকদের বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছিলেন মারাদোনার সন্তানেরা। সেই মামলা এখনও বিচারাধীন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diego Maradona Dalma Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE