Advertisement
২৪ এপ্রিল ২০২৪
subhas bhowmick

Subhas Bhowmick: প্রয়াত সুভাষের উদ্দেশে ট্রফি উৎসর্গ করতে চলেছে আইএফএ

প্রাক্তন ফুটবলার ও কোচ সুভাষ শনিবার ভোররাতে কলকাতার একটি নার্সিংহোমে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ৭২ বছর বয়স হয়েছিল তাঁর।

সুভাষ ভৌমিক।

সুভাষ ভৌমিক। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ২০:১৫
Share: Save:

প্রয়াত ফুটবলার এবং কোচ সুভাষ ভৌমিকের স্মরণে আগামী দিনে কোনও একটি ট্রফি তাঁকে উৎসর্গ করতে চলেছে আইএফএ। শনিবার এ কথা জানিয়েছেন সচিব জয়দীপ মুখোপাধ্যায়। তবে কোন ট্রফি সুভাষকে উৎসর্গ করা হবে তা এখনও ঠিক হয়নি। একই সঙ্গে স্মরণসভা করারও ভাবনাচিন্তা রয়েছে আইএফএ-র।

প্রাক্তন ফুটবলার ও কোচ সুভাষ শনিবার ভোররাতে কলকাতার একটি নার্সিংহোমে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ৭২ বছর বয়স হয়েছিল তাঁর। দীর্ঘ দিন ধরেই সুগার এবং কিডনির অসুখে ভুগছিলেন সুভাষ। গত প্রায় সাড়ে তিন মাস ধরে তাঁকে নিয়মিত ডায়ালিসিস নিতে হয়েছে। শেষ পর্যন্ত বুকে সংক্রমণ নিয়ে তিনি ভর্তি ছিলেন একবালপুরের একটি নার্সিংহোমে। ২৩ বছর আগে তাঁর বাইপাস সার্জারিও হয়েছিল। শুক্রবারই অসুস্থ সুভাষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। এগিয়ে এসেছিল তিন প্রধান এবং আইএফএ-ও। তবে কাউকেই সুযোগ দিলেন না প্রবাদপ্রতিম কোচ।

শনিবার সুভাষ প্রয়াত হওয়ার পরেই কলকাতা ময়দানের দুই প্রধান জানিয়ে দেয়, প্রাক্তন কোচের জন্য স্মরণসভার আয়োজন করা হবে। ইস্টবেঙ্গল ১ ফেব্রুয়ারি স্মরণসভা আয়োজন করতে চলেছে। তবে মোহনবাগানের তরফে এখনও দিনক্ষণ চূড়ান্ত হয়নি। প্রাক্তন কোচকে সম্মান জানাতে চায় আইএফএ-ও। তবে এই মুহূর্তে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে স্মরণসভার দিনক্ষণ চূড়ান্ত করা হয়নি। জয়দীপ জানালেন, প্রয়োজনে ভার্চুয়াল স্মরণসভার আয়োজন করা হতে পারে। ফলে শারীরিক ভাবে উপস্থিত না থেকেও সুভাষের প্রতি শ্রদ্ধা জানানো যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

subhas bhowmick football coach IFA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE