Advertisement
২৩ এপ্রিল ২০২৪
East Bengal

ইস্টবেঙ্গলে যোগ দিতে চলেছেন আর এক বিদেশি, তবে খেলবেন না আইএসএলে

গত মরসুমের ডুরান্ড কাপে চোট পেয়ে মরসুম থেকে ছিটকে গিয়েছিলেন বিদেশি ডিফেন্ডার। তিনি আবার ইস্টবেঙ্গলে যোগ দিতে চলেছেন। আগামী সোমবার কলকাতায় আসার কথা রয়েছে তাঁর।

football

ইস্টবেঙ্গলের সমর্থকেরা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৬
Share: Save:

গত মরসুমের ডুরান্ড কাপে চোট পেয়ে গোটা মরসুম থেকে ছিটকে গিয়েছিলেন জর্ডান এলসে। তিনি আবার ইস্টবেঙ্গল দলে যোগ দিতে চলেছেন। আগামী সোমবার কলকাতায় আসার কথা রয়েছে তাঁর। তবে তিনি খেলতে পারবেন না আইএসএলে। কারণ, সেই প্রতিযোগিতায় নথিভুক্ত করা হয়নি।

ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাত গত মরসুমের শুরুতেই এনেছিলেন এলসেকে। ডুরান্ড কাপে তিনি খারাপ খেলেননি। কিন্তু মোহনবাগানের বিরুদ্ধে ফাইনালে চোট পান। সেই চোট তাঁকে মরসুম থেকেই ছিটকে দেয়। কুয়াদ্রাত এর পর সই করান হিজাজি মাহেরকে। জর্ডনের এই ফুটবলার ইতিমধ্যেই কোচ এবং সমর্থকদের আস্থা অর্জন করেছেন। আর এক ডিফেন্ডার হোসে পারদোর জায়গায় নিয়ে আসা হয়েছে আলেকজ়ান্ডার পান্টিচকে। ফলে এই মুহূর্তে এলসেকে কারও জায়গাতেই নেওয়ার সম্ভাবনা নেই। আইএসএলে ছ’জন বিদেশিকেও নথিভুক্ত করানো হয়ে গিয়েছে।

এলসের চোট অনেকটাই সেরে গিয়েছে। তিনি ইস্টবেঙ্গলে যোগ দিয়ে অনুশীলন এবং রিহ্যাব শুরু করে দেবেন। পরের মরসুমে যাতে এই অস্ট্রেলীয় ডিফেন্ডারকে নেওয়া যায় তারই পরিকল্পনা চলছে। আইএসএল, ডুরান্ড, সুপার কাপ ছাড়াও পরের মরসুম এএফসি-র প্রতিযোগিতায় খেলবে ইস্টবেঙ্গল। সেখানে খেলানো হতে পারে এলসেকে।

এ দিকে, দু’দিন আগেই শহরে চলে এসেছেন সাউল ক্রেসপো। তিনি শনিবারই অনুশীলনে যোগ দিয়েছেন। তবে সম্পূর্ণ সুস্থ না হলে তাঁকে ম্যাচে খেলাতে নারাজ কুয়াদ্রাত। ক্রেসপোর অভাব মাঝমাঠে ভালই বুঝেছে ইস্টবেঙ্গল। ফলে তাঁকে দ্রুত সুস্থ করার ভাবনা রয়েছে দলের অন্দরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Carles Cuadrat ISL 2023-24
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE