Advertisement
১৫ জুলাই ২০২৪
Juventus FC

কোপা ইটালিয়া জয়ের দু’দিন পরই চাকরি গেল কোচের! কেন আলেগ্রিকে তাড়িয়ে দিল জুভেন্টাস?

২০২১ সালের দ্বিতীয়ার্ধে দায়িত্ব নেওয়ার পর জুভেন্টাসকে প্রথম ট্রফি দিয়েছেন দু’দিন আগে। তার পরেই আলেগ্রিকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত জানালেন জুভেন্টাস কর্তৃপক্ষ।

Picture of Massimiliano Allegri

মাসিমিলিয়ানো আলেগ্রি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৭:৩৩
Share: Save:

কোচ মাসিমিলিয়ানো আলেগ্রিকে ছাঁটাই করে দিল জুভেন্টাস। ক্লাবকে কোপা ইটালিয়া কাপ চ্যাম্পিয়ন করার দু’দিন পরেই চাকরি খোয়ালেন তিনি। দলকে সাফল্য দিয়েও চাকরি খোয়ানোর মূল কারণ তাঁর খারাপ ব্যবহার। অ্যাটলান্টার বিরুদ্ধে ফাইনালে রেফারিদের সঙ্গে খারাপ আচরণ করে লাল কার্ডও দেখেন আলেগ্রি।

ফাইনালে আলেগ্রির একাধিক আচরণ ভাল ভাবে নেননি জুভেন্টাস কর্তৃপক্ষ। ১-০ গোলে জয়ের পর উদ্‌যাপনের সময় ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর ক্রিস্টিয়ানো জিয়োনতোলির সঙ্গেও কোচ অপমানজনক ব্যবহার করেন বলে অভিযোগ। এ ছাড়াও খেলার পর সাংবাদিক বৈঠকে ইটালির এক সংবাদমাধ্যমের প্রধান সম্পাদককে হুমকি দেওয়ার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। তার পরই আলেগ্রিকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেন জুভেন্টাস কর্তৃপক্ষ। ক্লাবের পক্ষে বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘‘জুভেন্টাস আজ বিবৃতিতে জানিয়েছে, কোপা ইটালিয়া ফাইনাল ম্যাচের সময় এবং ফাইনালের পর নির্দিষ্ট কিছু আচরণের জন্য কোচকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরুষদের দলের প্রধান কোচের পদ থেকে আলেগ্রিকে অব্যাহতি দেওয়া হচ্ছে।’’

কিছু দিন ধরে শোনা যাচ্ছিল মরসুম শেষ হলে আলেগ্রিকে কোচের পদ থেকে সরিয়ে দিতে পারে জুভেন্টাস। পরবর্তী কোচ হিসাবে শোনা যাচ্ছিল থিয়াগো মোত্তার নাম। মরসুমের দু’টি ম্যাচ বাকি থাকতেই আলেগ্রিকে ছেড়ে দিল জুভেন্টাস। অন্য দিকে, ইটালির ফুটবল ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটিও আলেগ্রির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। লাল কার্ড দেখায় এমনিতেই দু’ম্যাচের জন্য নির্বাসিত হয়েছেন ইটালীয় কোচ। ফলে মরসুমের শেষ দুই ম্যাচে তিনি বেঞ্চে থাকতেও পারতেন না। তাঁর শাস্তির পরিমাণ বৃদ্ধি পেতে পারে।

২০২১ সালের দ্বিতীয়ার্ধে জুভেন্টাসের কোচ হিসাবে দায়িত্ব নিয়েছিলেন আলেগ্রি। এ বারের কোপা ইটালিয়া কাপ ছাড়া ক্লাবকে আর কোনও ট্রফি দিতে পারেননি তিনি। লিগের পয়েন্ট তালিকায় জুভেন্টাস রয়েছে চতুর্থ স্থানে। প্রথম দফায় তিনি জুভেন্টাসের কোচ হয়েছিলেন ২০১৪ সালে। সে বার টানা চার বার ক্লাবকে লিগ চ্যাম্পিয়ন করেছিলেন। দু’বার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালেও উঠেছিল জুভেন্টাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Juventus FC Massimiliano Allegri coach Sacked
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE