Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Manchester City

EPL: লিগ জমিয়ে এক নম্বরে ফের সিটি, হার চেলসির

চব্বিশ ঘণ্টার মধ্যে পাল্টে গেল ছবি। ঘরের মাঠে পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি ৩-০ ব্রাইটনকে হারিয়ে ফের দখল করে নিল এক নম্বর স্থান।

উচ্ছ্বাস: ম্যান সিটিকে এগিয়ে দিয়ে ফডেন। বুধবার।

উচ্ছ্বাস: ম্যান সিটিকে এগিয়ে দিয়ে ফডেন। বুধবার। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ০৮:৩৮
Share: Save:

ইপিএল
ম্যান সিটি ৩ ব্রাইটন ০
চেলসি ২ আর্সেনাল ৪

Advertisement

রুদ্ধশ্বাস সমাপ্তির দিকে এগিয়ে চলেছে এ বারের ইপিএল খেতাবি লড়াই। মঙ্গলবার ম্যান ইউকে ৪-০ উড়িয়ে দিয়ে এক নম্বরে উঠে এসেছিল য়ুর্গেন ক্লপের লিভারপুল। চব্বিশ ঘণ্টার মধ্যে পাল্টে গেল ছবি। ঘরের মাঠে পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি ৩-০ ব্রাইটনকে হারিয়ে ফের দখল করে নিল এক নম্বর স্থান।

তারই মধ্যে ঘরের মাঠে চেলসি হার মানল মিকেল আর্তেতার আর্সেনালের কাছে। ম্যাচের ফল ৪-২ আর্সেনালের পক্ষে। বুধবার ব্রাইটনের বিরুদ্ধে ম্যান সিটি প্রথম গোল পায় ৫৩ মিনিটে। গোলদাতা রিয়াদ মাহরেজ়। তার পরে প্রতিরোধ ভেঙে যায় ব্রাইটনের। ৬৫ মিনিটে ফিল ফডেন এবং ৮২ মিনিটে বের্নার্দো সিলভা ব্যবধান বাড়িয়ে যান। ৩২ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এল ম্যান সিটি। সমসংখ্যক ম্যাচ খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে লিভারপুল।

অন্য ম্যাচে ১৩ মিনিটে এডি কেথিয়ার গোলে এগিয়ে যায় আর্সেনাল। দু’মিনিটের মধ্যে সমতা ফেরান চেলসির টিমো ওয়ের্নার। ২৭ মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন স্মিথ রো। ৩২ মিনিটে চেলসিকে আবার সমতায় ফেরান সেসার আথপিলিকোয়েতা। কিন্তু দ্বিতীয়ার্ধে লড়াই থেকে ছিটকে যায় চেলসি। ৫৭ মিনিটে ফের কেথিয়া এবং ম্যাচ শেষের সংযুক্ত সময়ে সাকার গোলে জয় নিশ্চিত করে ফেলে আর্সেনাল। হেরেও ৩১ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে চেলসি। ৩২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে পাঁচে আর্সেনাল।

Advertisement

এ দিকে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন ম্যানেজার রালফ রাংনিক স্বীকার করলেন, মঙ্গলবার লিভারপুলের কাছে ০-৪ হার তাঁর কাছে অত্যন্ত অপমানজনক বলে মনে হয়েছে। ম্যাচের শেষে রাংনিক বলেছেন, ‘‘এ ভাবে হার একইসঙ্গে অস্বস্তিকর, হতাশজনক এবং অমর্যাদাকর। বিশেষ করে প্রধমার্ধে মনে হচ্ছিল এই ম্যাচে খেলার যোগ্যতা আমাদের নেই। প্রথম ৪৫ মিনিট আমার দলকে খুঁজে পাওয়া যায়নি।’’ হতাশ জার্মান কোচের সংযোজন, ‘‘ছ’সাত জন মিলে রক্ষণ সামলানোই যায়। কিন্তু জিততে হলে দ্বিতীয় বারের চেষ্টায় বিপক্ষের পা থেকে বল ছিনিয়ে নিয়ে গোল করার চেষ্টাও করতে হয়। প্রথমার্ধে প্রতিটি বিভাগে লিভারপুলের থেকে অনেকটা পিছিয়ে ছিলাম। এটা অস্বীকার করার জায়গা নেই।’’

ম্যাচে আবার ম্যান ইউ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সদ্যোজাত পুত্রের মৃত্যুর আবহে তাঁর পাশে থাকতে স্টেডিয়ামে উপস্থিত ‘দ্য রেডস’ সমর্থকেরা গাইলেন তাঁদের ক্লাবের সেই বিখ্যাত গান, ‘‘কখনও তুমি একা হেঁটে যাবে না।’’ লিভারপুল সমর্থকেরা বুঝিয়ে দিলেন, তাঁরাও আকস্মিক পুত্রহারা পিতার পাশেই থাকছেন। গ্যালারির শোকপ্রকাশের করুণ সুর সারা ক্ষণ ছিল একতাবদ্ধ। রোনাল্ডোর জন্য গান ম্যান ইউও গেয়েছে। তাই নয়, লিভারপুলের গানের সঙ্গে গলা মিলিয়ে চমকে দিয়েছেন ‘রেড ডেভিলস’ সমর্থকেরা। অনেকেই রোনাল্ডোর সাত নম্বর জার্সি পরে খেলা দেখতে মাঠে এসেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.