Advertisement
০২ মে ২০২৪
CFL 2023

কলকাতা ডার্বিতে হাতাহাতি দু’দলের ফুটবলারদের, মহমেডানের কাছে হারল ইস্টবেঙ্গল

মহমেডানের কাছে ১-২ গোলে হেরেছে ইস্টবেঙ্গল। সাদা-কালো ব্রিগেডের হয়ে দু’টি গোলই করেন ডেভিড লালানসাঙ্গা। ম্যাচ শেষে হাতাহাতিতে জড়ান দু’দলের ফুটবলারেরা।

CFL

বার বার মহমেডানের রক্ষণে আটকে গেলেন ইস্টবেঙ্গলের ফুটবলারেরা। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৯
Share: Save:

কলকাতা লিগে খেলা শেষে হাতাহাতিতে জড়ালেন ইস্টবেঙ্গল ও মহমেডান স্পোর্টিংয়ের ফুটবলারেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ছুটে আসতে হয় দু’দলের কর্তাদের। তার আগে সুপার সিক্সে ৯০ মিনিটের ম্যাচে মহমেডান স্পোর্টিংয়ের কাছে ১-২ গোলে হেরেছে ইস্টবেঙ্গল। সাদা-কালো ব্রিগেডের হয়ে দু’টি গোলই করেন ডেভিড লালানসাঙ্গা। পর পর দু’ম্যাচ জিতে কলকাতা লিগে নিজেদের জায়গা অনেকটাই মজবুত করে ফেলল মহমেডান।

খেলার শুরুতেই গোল করে এগিয়ে যায় মহমেডান। লালরেমসাঙ্গার ক্রস থেকে আলতো টোকায় গোল করেন তিনি। পাঁচ মিনিটের মধ্যে পিছিয়ে পড়ে চাপে পড়ে যায় লাল-হলুদ। যদিও ধীরে ধীরে আক্রমণে ওঠার চেষ্টা করে তারা। ১৯ মিনিটের মাথায় ইস্টবেঙ্গল অধিনায়ক অতুল উন্নিকৃষ্ণণের ভলি ভাল বাঁচান মহমেডানের গোলরক্ষক পদম। তিন মিনিট পরেই আক্রমণ মহমেডানের। এ বার ভাল বাঁচান লাল-হলুদ গোলরক্ষক কমলজিৎ সিংহ।

৩৯ মিনিটের মাথায় ব্যবধান বাড়ান ডেভিড। সেই লালরেমসাঙ্গার থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন তিনি। এ বারের কলকাতা লিগে নিজের ১৭তম গোল করে ফেললেন ডেভিড। বিরতিতে ০-২ পিছিয়ে সাজঘরে যায় ইস্টবেঙ্গল।

দ্বিতীয়ার্ধে গোল করার জন্য মরিয়া হয়ে ওঠে ইস্টবেঙ্গল। ৫৮ মিনিটের মাথায় বক্সের মধ্যে ইস্টবেঙ্গলের শৌভিক চক্রবর্তীর শট মহমেডানের ইরশাদের হাতে লাগে। পেনাল্টি পায় লাল-হলুদ। ইরশাদকে লাল কার্ড দেখান রেফারি। পেনাল্টি থেকে গোল করেন নন্দকুমার।

৩০ মিনিটের বেশি ১০ জনে খেলে মহমেডান। ফলে গোল করার অনেক সুযোগ পেয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি তারা। গোল করার লোকের অভাব টের পেল লাল-হলুদ। শেষ পর্যন্ত ১-২ হারতে হয় তাদের। শেষ দিকে মাঝে মাঝেই পরিস্থিতি উত্তপ্ত হচ্ছিল। খেলা শেষে দু’দলের ফুটবলারেরা ঝামেলায় জড়ান। ধাক্কাধাক্কি চলে। রেফারি ও দু’দলের কর্মকর্তারা মিলে সেই ঝামেলা থামান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CFL 2023 East Bengal Mohammedan SC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE