Advertisement
২০ জুন ২০২৪
Mohammedan Sporting Club

Calcutta League 2021: ৪০ বছর পরে কলকাতা লিগ মহমেডানের, রেলকে হারিয়ে চ্যাম্পিয়ন সাদা-কালো ব্রিগেড

ম্যাচের এক মাত্র গোলটি করেন মার্কাস। এই নিয়ে ১২ বার কলকাতা লিগ ঢুকল মহমেডান তাঁবুতে।

এই নিয়ে ১২ বার কলকাতা লিগ ঢুকল মহমেডান তাঁবুতে।

এই নিয়ে ১২ বার কলকাতা লিগ ঢুকল মহমেডান তাঁবুতে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ১৬:৪৪
Share: Save:

৪০ বছর পরে কলকাতা লিগ চ্যাম্পিয়ন হল মহমেডান স্পোর্টিং। বৃহস্পতিবার যুবভারতীতে রেলওয়ে এফসি-কে হারিয়ে চ্যাম্পিয়ন সাদা-কালো ব্রিগেড। ম্যাচের এক মাত্র গোলটি করেন মার্কাস। এই নিয়ে ১২ বার কলকাতা লিগ ঢুকল মহমেডান তাঁবুতে।

দুই প্রধানের অনুপস্থিতিতে এ বার লিগ জেতার ভাল সুযোগ ছিল মহমেডানের সামনে। ফাইনালে যুবভারতীতে প্রায় ৪০ হাজার দর্শক উপস্থিত ছিলেন। ম্যাচের শুরু থেকেই চাপ দেওয়া শুরু করে মহমেডান। দলের সেরা তিন অস্ত্র মার্কাস, আজহারউদ্দিন ও ফৈয়াজকে শুরু থেকেই নামান কোচ আন্দ্রেই চের্নিশভ। তার ফল মেলে হাতেনাতে। দ্বিতীয় মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন মার্কাস।

প্রথমার্ধে আরও গোল পেতে পারত সাদা-কালো ব্রিগেড। সুযোগও আসে। কিন্তু গোল করতে ব্যর্থ হন স্ট্রাইকাররা। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরে রেলওয়ে এফসি। কিন্তু মহমেডানের সজাগ রক্ষণ কোনও ভুল করেনি। ফলে গোলের মুখ খুলতে পারেনি রেল।

১৯৮১ সালে শেষ বার কলকাতা লিগ জিতেছিল মহমেডান। তার পর থেকে এই টুর্নামেন্টের দখল ছিল মোহনবাগান ও ইস্টবেঙ্গলের হাতে। কিন্তু দু’দলই আইএসএল খেলায় কলকাতা লিগে নাম দেয়নি। সেই সুযোগে ট্রফি নিজেদের তাঁবুতে নিয়ে গেল কলকাতার তৃতীয় প্রধান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammedan Sporting Club Calcutta League champion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE