Advertisement
০১ মে ২০২৪
Mohun Bagan

কলকাতা লিগে জয় দিয়ে অভিযান শুরু করল মোহনবাগান, পাঠচক্রকে হারাল সবুজ-মেরুন

বুধবার নৈহাটি স্টেডিয়ামে প্রথম ম্যাচে মোহনবাগান ৩-১ গোলে হারিয়ে দিল পাঠচক্রকে। গোল করলেন সুমিত রাঠি, এঙ্গসন সিংহ এবং টাইসন সিংহ।

mb

গোলের পর মোহনবাগানের এঙ্গসন সিংহ। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১৮:১২
Share: Save:

জয় দিয়েই কলকাতা অভিযান শুরু করল মোহনবাগান সুপার জায়ান্ট। বুধবার নৈহাটি স্টেডিয়ামে প্রথম ম্যাচে তারা ৩-১ গোলে হারিয়ে দিল পাঠচক্রকে। গোল করলেন সুমিত রাঠি, এঙ্গসন সিংহ এবং টাইসন সিংহ। গোটা ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত ভাল খেললেন সুহেল ভাট। ম্যাচের সেরাও তিনিই।

ম্যাচের শুরু থেকে দাপট ছিল মোহনবাগানেরই। বল নিয়ন্ত্রণও ছিল তাদের পায়েই। প্রথমার্ধে মোহনবাগানকে অনেক বেশি আগ্রাসী দেখিয়েছে। দু’টি গোল করাই শুধু নয়, প্রচুর গোলের সুযোগ তৈরি করেছিল তারা। প্রথম থেকেই পাঠচক্রের গোলের উদ্দেশে আক্রমণ করতে শুরু করে তারা। ১০ মিনিটের মাথায় মোহনবাগানের এক ফুটবলারের ক্রস ক্লিয়ার করতে পারেননি পাঠচক্রের ডিফেন্ডাররা। বল গিয়ে পড়ে সুমিতের কাছে। তিনি হেডে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন।

দ্বিতীয় গোল এঙ্গসনের। নিজেদের মধ্যে পাস খেলতে খেলতে আক্রমণে উঠেছিল মোহনবাগান। দূর থেকে শটে গোল করেন এঙ্গসন। তবে দ্বিতীয়ার্ধে একটু গা ছাড়া মানসিকতা নিয়ে খেলার ফল ভুগতে হয় মোহনবাগানকে। গোলের ব্যবধান খুব বেশি বাড়েনি। মোহনবাগানকে তৃতীয় গোলের জন্যে অপেক্ষা করতে হয় ৮৯ মিনিট পর্যন্ত। টাইসনের ডান পায়ের নীচু শটে তৃতীয় গোল করে তারা। পরের মিনিটেই এক গোল শোধ করেন পাঠচক্রের সুমন সরকার।

এ বারের কলকাতা লিগ বিদেশিহীন। ফলে কোনও দলই বিদেশি ফুটবলারকে খেলাতে পারছে না। মোহনবাগান তাদের অনূর্ধ্ব-২৩ দলকে কলকাতা লিগে খেলাচ্ছে। ইস্টবেঙ্গলও যুব দল নামাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan CFL CFL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE