Advertisement
০৫ অক্টোবর ২০২২
Brazil

Brazil-South Korea: নায়ক সেই নেমার, পাঁচ গোল ব্রাজিলের

দুই প্রান্ত দিয়ে একের পর এক আক্রমণ শানাতে থাকেন রাফিনহা, দানি আলভেস, লুকাস পাকুয়েতারা।

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে জোড়া গোল করে স্বস্তিতে নেমার।

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে জোড়া গোল করে স্বস্তিতে নেমার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ০৭:২১
Share: Save:

আন্তর্জাতিক ফ্রেন্ডলি

দক্ষিণ কোরিয়া ১ ব্রাজিল ৫

বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাস পাঁচেক। তার আগেই ছন্দে লাতিন আমেরিকার দুই ফুটবল শক্তি। বুধবার রাতে আর্জেন্টিনার জয়ের পরে, বৃহস্পতিবার বিকেলে জয় পেল ব্রাজিলও। আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নেরা দক্ষিণ কোরিয়াকে হারাল ৫-১।

আর্জেন্টিনার হয়ে মেসি দর্শনীয় গোল করালেও গোল পাননি। ব্রাজিলের হয়ে খেলতে নেমে নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র করলেন জোড়া গোল। যদিও সেই দুই গোলই এল পেনাল্টি থেকে। যার মধ্যে একটি গোল নেমার এত সহজেই করে যান, তা নিয়ে ইতিমধ্যেই গণমাধ্যমে বলা শুরু হয়েছে ২০২২ সালে শান্ত মাথায় করা অন্যতম সেরা গোল এটি। ব্রাজিলের হয়ে বাকি গোলদাতারা হলেন রিচার্লিসন, ফিলিপে কুতিনহো ও গ্যাব্রিয়েল জেসুস।

দক্ষিণ কোরিয়ার রাজধানী সোলে আয়োজিত এই ম্যাচে তিতের প্রশিক্ষণাধীন ব্রাজিলের বিরুদ্ধে প্রতি-আক্রমণের রণনীতি নিয়েছিল দক্ষিণ কোরিয়া। কিন্তু প্রথম মিনিট থেকেই একের পর এক আক্রমণ শানিয়ে কোরীয়দের আক্রমণে আসার রাস্তা বন্ধ করে দেন ম্যাচের নায়ক নেমার, ফিলিপে কুতিনহোরা।

সাত মিনিটেই ব্রাজিলকে এগিয়ে দেন রিচার্লিসন। কিন্তু এই গোলের পরে আক্রমণের বদলে সাময়িক ভাবে অতিরিক্ত রক্ষণাত্মক খেলতে শুরু করেছিলেন থিয়াগো সিলভারা। সেই সুযোগেই পাল্টা প্রতি-আক্রমণ শানিয়ে ১-১ করে ফেলে দক্ষিণ কোরিয়া। ডান পায়ের জোরাল শটে তাদের হয়ে সমতা ফেরান হুয়াং উই-জো।

এই গোল খেয়েই জেগে ওঠে ব্রাজিল। দুই প্রান্ত দিয়ে একের পর এক আক্রমণ শানাতে থাকেন রাফিনহা, দানি আলভেস, লুকাস পাকুয়েতারা। যার ফলে চাপ বাড়তে থাকে দক্ষিণ কোরিয়া রক্ষণে। ৪২ মিনিটে পেনাল্টি থেকে ২-১ করেন নেমার।

৫৭ মিনিটে ফের সান্দ্রোকে কোরিয়া বক্সে ফাউল করা হলে রেফারি ফের পেনাল্টি দেন। এ বার কোরিয়ার গোলকিপারকে বিভ্রান্ত করে গোল করেন নেমার। এই পেনাল্টি নেওয়ার সময়ে প্রথমে বাঁ দিকে সরে দিয়েছিলেন নেমার। কিন্তু চোখ রেখেছিলেন বিপক্ষ গোলকিপারের উপর। তার পরে মাটিতে গড়ানো শটে গোলকিপারকে দাঁড় করিয়ে ৩-১ করেন তিনি। জাতীয় দলের হয়ে ৭৩ ম্যাচে ১১৮ গোল হয়ে গেল নেমারের। ৮০ মিনিট ও সংযুক্ত সময়ে ব্যবধান বাড়ান ফিলিপে কুতিনহো ও গ্যাব্রিয়েল জেসুস।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.