Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Qatar World Cup 2022

Qatar World Cup: আইপিএলের থেকেও কম খরচে দেখা যাবে কাতার বিশ্বকাপের ম্যাচ, টিকিটের দাম কত

গত সপ্তাহ থেকে ভারতে শুরু হয়েছে কাতার বিশ্বকাপের টিকিট বিক্রি। প্রথম থেকেই ভারতীয় ফুটবল প্রেমীদের থেকে ভাল সাড়া পাচ্ছেন বিশ্বকাপের আয়োজকরা।

কাতার বিশ্বকাপ নিয়ে চড়ছে পারদ।

কাতার বিশ্বকাপ নিয়ে চড়ছে পারদ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ১৮:১৪
Share: Save:

মাঠে বসে কাতার বিশ্বকাপের খেলা দেখার খরচ এবারের আইপিএলের থেকেও কম। ফলে আশা করা হচ্ছে কাতারের গ্যালারিতে ভারতীয় সমর্থকদের উপস্থিতি থাকতে পারে চোখে পড়ার মতো।

গ্রুপ পর্বে স্পেন-জার্মানি ম্যাচের টিকিটের দাম ২৫০ কাতারি রিয়েল। অর্থাৎ, ভারতীয় মুদ্রায় ৫,২১১ টাকা, যা আইপিএলের কিছু অংশের টিকিটের দামের প্রায় অর্ধেক। গত সপ্তাহ থেকে ভারতে শুরু হয়েছে কাতার বিশ্বকাপের টিকিট বিক্রি। প্রথম থেকেই ভারতীয় ফুটবল প্রেমীদের থেকে ভাল সাড়া পাচ্ছেন বিশ্বকাপের আয়োজকরা। সারা বিশ্বে টিকিটের চাহিদার নিরিখে ভারত রয়েছে সপ্তম স্থানে।

ভারতীয় বাজার এবং সমর্থকদের কথা মাথায় রেখেই কাতার বিশ্বকাপের টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে। বিশ্বকাপের টিকিটের দায়িত্বে থাকা সংস্থার পক্ষে জন পার্কার বলেছেন, ‘‘ভারত হচ্ছে দুর্দান্ত ফুটবল সমর্থকদের জায়গা। অনেকটা সোনার খনির মতো। ক্রিকেট নিয়ে ভারতীয়দের আগ্রহ, উন্মাদনা কারোর অজানা নয়। ধীরে ধীরে ফুটবল নিয়েও আগ্রহ বাড়ছে ভারতীয়দের মধ্যে। সে কথা মাথায় রেখেই ভারতীয়দের কাতার যাতায়াত আরও সহজ করার চেষ্টা হচ্ছে। যাতে আরও বেশি সংখ্যায় ভারতীয় মাঠে বসে বিশ্বকাপ ফুটবল উপভোগ করতে পারেন।’’

বিশ্বকাপের টিকিট সংগ্রহ করতে ফিফার ওয়েবসাইটে ফুটবলপ্রেমীদের প্রবল ভিড় দেখে খুশি আয়োজকরা। টিকিটের আবেদন জানাতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে বলে অভিযোগ করছেন অনেকেই। কাতার বিশ্বকাপে মোট টিকিট ৩০ লক্ষ। তার মধ্যে ২০ লক্ষ টিকিট কিনতে পারবেন সাধারণ ফুটবল প্রেমীরা। ১০ লক্ষ টিকিট থাকছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এবং তার সহযোগীদের জন্য।

তবে কাতারে ফুটবল বিশ্বকাপ ফাইনাল ম্যাচের টিকিটের দাম আকাশছোঁয়া। ফাইনালের সব থেকে কম মূল্যের টিকিটের দাম ভারতীয় টাকায় ৪৫ হাজার ৮২৮ টাকা। যা এবারের আইপিএলের সর্বোচ্চ মূল্যের টিকিটের থেকে প্রায় দশ হাজার টাকা বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Qatar World Cup 2022 IPL 2022 Ticket price
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE