Advertisement
০৬ মে ২০২৪
Lionel Messi

বছরে প্রায় ১২০০ কোটি টাকা, ইন্টার মায়ামিতে আর কী কী সুবিধা পাবেন মেসি?

আমেরিকার মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিয়োনেল মেসি। নতুন ক্লাবে বেতন ছাড়াও কী কী সুবিধা পাবেন লিয়ো?

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১৮:৪৭
Share: Save:

চলতি মাসেই নতুন ক্লাব ইন্টার মায়ামির হয়ে অভিষেক হওয়ার কথা লিয়োনেল মেসির। আমেরিকার মেজর সকার লিগের ক্লাবে প্রতি বছর প্রায় ১২০০ কোটি টাকা বেতন পাবেন মেসি। বেতন ছাড়াও আরও অনেক সুবিধা পাবেন লিয়ো।

একটি বিদেশি সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী, চুক্তির মধ্যে বেতন ছাড়া সই করার জন্য আলাদা টাকা ও ক্লাবের অংশীদারিত্বও দেওয়া হবে মেসিকে। আমেরিকায় মেসির নাম লেখা যতগুলি জার্সি বিক্রি হবে প্রত্যেকটি থেকে টাকা পাবেন লিয়ো। অনলাইনে ইন্টার মায়ামির খেলা সম্প্রচারের যে অ্যাপ তার লাভের একটি অংশ পাবেন মেসি।

যদিও এখনও ক্লাবের সঙ্গে যুক্ত স্পনসরদের কাছ থেকে মেসি কত টাকা পাবেন তা ঠিক হয়নি। ইন্টার মায়ামির সঙ্গে স্পনসর হিসাবে যুক্ত অ্যাডিডাস, অ্যাপল ও ফ্যানাটিকস। তার মধ্যে আবার অ্যাডিডাসের সঙ্গে মেসির সারা জীবনের চুক্তি রয়েছে। সেই কারণে, স্পনসরের বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

মেসির সঙ্গে আপাতত ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করতে চাইছে ইন্টার মায়ামি। তবে তাঁর চুক্তিপত্রে ২০২৬ সালের কথা উল্লেখ থাকবে। অর্থাৎ, মেসি চাইলে চুক্তি এক বছর বৃদ্ধি করতে পারেন। প্যারিস সঁ জরমঁ-র সঙ্গে মেসির চুক্তিতেও এক বছর বৃদ্ধির কথা ছিল। কিন্তু মেসিই আর চুক্তি বৃদ্ধি করতে চাননি।

তবে ডেভিড বেকহ্যাম যখন ২০০৭ সালে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছিলেন তখন তাঁর চুক্তিতে লেখা ছিল যে তিনি চাইলে মেজর সকার লিগের কোনও ক্লাবের মালিকানা কিনতে পারেন। সেই মতো পরে ইন্টার মায়ামিতে মালিকানা রয়েছে বেকহ্যামের। মেসিকে অবশ্য এই সুযোগ দিচ্ছে না ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami MLS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE