Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL

ভারতসেরা হয়ে আইপিএলে নামছেন কেকেআরের বরখাস্ত অধিনায়ক

আইপিএলের ঠিক আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতসেরা হল দীনেশ কার্তিকের নেতৃত্বাধীন তামিলনাড়ু।

মুস্তাক আলি ট্রফি হাতে দীনেশ কার্তিক

মুস্তাক আলি ট্রফি হাতে দীনেশ কার্তিক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৫৬
Share: Save:

আইপিএলের ঠিক আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতসেরা হল দীনেশ কার্তিকের নেতৃত্বাধীন তামিলনাড়ু। সৈয়দ মুস্তাক আলি ট্রফির ফাইনালে বরোদাকে ৭ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের জন্য চ্যাম্পিয়ন হল তারা। আগের মরসুমে ফাইনালে তামিলনাড়ুকে হারতে হয়েছিল কর্ণাটকের কাছে। এ মরসুমে তাই চ্যাম্পিয়ন হতে বদ্ধপরিকর ছিলেন কার্তিকরা।

কেকেআরের প্রাক্তন অধিনায়ক বলেন, ‘‘গত মরসুমে অল্পের জন্য হারতে হয়েছিল আমাদের। এ মরসুমে আমারা প্রথম থেকেই নক আউটে যাওয়ার লক্ষ্যে ছিলাম। টুর্নামেন্টের শুরু থেকেই আমরা ভাল খেলেছি। এটা দল হিসেবে খুব ভাল লক্ষণ।’’

চ্যাম্পিয়ন হওয়ার পর তামিলনাড়ু অধিনায়ক বলেন তিনি তাঁর দলে আরও নটরাজন-সুন্দরদের দেখছেন। কার্তিকের কথায়, ‘‘আমার মনে হয় ভারতীয় দলে যেভাবে নটরাজন বা ওয়াশিংটন সুন্দররা সুযোগ পেয়েছে, সেভাবেই তামিলনাড়ুর আরও কয়েকজন ক্রিকেটার সুযোগ পেতে পারেন জাতীয় দলে। ওরা গত মরসুমে আমাদের দলেই ছিল। আর এটাই প্রমাণ করে আমরা ভাল খেলছি।’’

এই টুর্নামেন্টে সবকটি ম্যাচেই জয় পেয়েছে তামিলনাড়ু। ফাইনালে বরোদা প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১২০ রান তোলে। জবাবে দু ওভার বাকি থাকতেই তিন উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় তামিলনাড়ু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Tamil Nadu Dinesh karthik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE