Advertisement
২৫ এপ্রিল ২০২৪
french open

French Open 2022: ফরাসি ওপেনের সেমিফাইনালে চিলিচ, পাঁচ সেটের লড়াই শেষে হার রুবলেভের

রুবলেভের বিরুদ্ধে মনঃসংযোগ ধরে রাখাটাই সব চেয়ে কঠিন বলে মনে করছেন চিলিচ। সেমিফাইনালে তিনি খেলবেন জেরেভের বিরুদ্ধে।

সেমিফাইনালে উঠলেন চিলিচ।

সেমিফাইনালে উঠলেন চিলিচ। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১২:২৬
Share: Save:

ফরাসি ওপেনের সেমিফাইনালে পৌঁছে গেলেন মারিন চিলিচ। ক্রোয়েশিয়ার এই টেনিস তারকা বুধবার পাঁচ সেটের লড়াইয়ে হারিয়ে দিলেন রাশিয়ার আন্দ্রে রুবলেভকে। চিলিচের পক্ষে খেলার ফল ৫-৭, ৬-৩, ৬-৪, ৩-৬, ৭-৬।

শেষ সেটে লড়াই গড়ায় টাইব্রেকারে (১০-২)। সেখানে চিলিচের দাপটে হার মানতে বাধ্য হন রুবলেভ। গোটা ম্যাচে চিলিচ ৩৩টি এস মারেন। রুবলেভ মারেন ১৫টি।

দানিল মেদভেদেভকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন চিলিচ। স্ট্রেট সেটে হারিয়ে দিয়েছিলেন রাশিয়ার টেনিস তারকাকে। মেদভেদেভকে সহজে হারালেও রুবলেভকে হারানো অতটা সহজ ছিল না। চিলিচকে বেশ পরিশ্রম করেই জিততে হয়েছে এই রুশ তারকার বিরুদ্ধে।

ম্যাচ জিতে চিলিচ বলেন, “পঞ্চম সেটে দারুণ লড়াই হয়েছে। রুবলেভ দুর্দান্ত খেলেছে। এক জনকে তো হারতেই হত। ও বেশ কিছু গেমে ভাল খেলেছে। কিন্তু আজকের দিনটা আমার ছিল। এত দীর্ঘ সময় ধরে খেললে কিছু ভাল, কিছু খারাপ থাকবেই। তাই মনঃসংযোগ ধরে রাখতে হয়েছে।”

সেমিফাইনালে চিলিচ খেলবেন ক্যাসপার রুডের বিরুদ্ধে। শুক্রবার হবে সেই সেমিফাইনাল। অন্য সেমিফাইনালে মুখোমুখি রাফায়েল নাদাল এবং আলেক্সান্ডার জেরেভ।

মেয়েদের একটি সেমিফাইনালে মুখোমুখি ইগা শিয়নটেক এবং দারিয়া কাসাতকিনা। অন্য সেমিফাইনালে খেলবেন মার্টিনা ত্রেভিসান এবং কোকো গফ। বৃহস্পতিবার হবে মেয়েদের সেমিফাইনাল।

ফরাসি ওপেনে মিক্সড ডাবল্‌সের ফাইনাল বৃহস্পতিবার। মুখোমুখি জোরান ভিলিজেন-উলরিক্কে ইকেরি এবং এনা শিবাহার-ওয়েসলি কুলহফ জুটি। ভারতীয় সময় দুপুর সাড়ে তিনটে থেকে হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE