Advertisement
২৭ এপ্রিল ২০২৪
HS Prannoy

HS Prannoy: দুরন্ত প্রণয় শেষ আটে

কেরালার ২৯ বছরের তরুণ গত পাঁচ বছর কোনও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হননি। তবে এখানে এ বার বিধ্বংসী মেজাজে খেলছেন।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ০৮:১৫
Share: Save:

ভারতের প্রথম টমাস কাপ জয়ের অন্যতম নায়ক এইচএস প্রণয় ইন্দোনেশিয়া ওপেন সুপার ১০০০ প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উঠলেন। জাকার্তায় বৃহস্পতিবার তিনি স্ট্রেট গেমে হংকংয়ের এনজি কা লং আ্যাঙ্গাসকে হারিয়েছেন। ফল ২১-১১, ২১-১৮।

কেরালার ২৯ বছরের তরুণ গত পাঁচ বছর কোনও প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হননি। তবে এখানে এ বার বিধ্বংসী মেজাজে খেলছেন। অ্যাঙ্গাসের বিরুদ্ধে যেমন জিতলেন মাত্র ৪১ মিনিটে! কে বলবে হংকংয়ের ২৭ বছরের তারকা এই মুহূর্তে বিশ্বের ১২ নম্বর খেলোয়াড়। প্রণয় সেখানে ক্রমতালিকায় ২৩তম।

এক সময় বিশ্বের প্রথম দশে থাকা ভারতীয় তারকা এই নিয়ে চার বার হারালেন আ্যাঙ্গাসকে। কোয়ার্টার ফাইনালে তাঁকে খেলতে হবে ডেনমার্কের রাসমাস গেমকে ও ফ্রান্সের ব্রশে লাভারদজ় ম্যাচের বিজয়ীর সঙ্গে।

এ বারের ইন্দোনেশিয়া ওপেনে ভারতের সেরা তারকাদের প্রায় সবাই ব্যর্থ। পি ভি সিন্ধু, কিদম্বি শ্রীকান্ত, লক্ষ্য সেন বিদায় নিয়েছেন প্রথম রাউন্ডেই। বৃহস্পতিবার ছিটকে গেলেন সমীর ভার্মাও। মালয়েশিয়ার লি জ়ি জিয়ার কাছে ১০-২১, ১৩-২১ গেমে হেরে।

শুধু সমীর নন। ভারতীয় শিবিরের জন্য আরও খারাপ খবর আছে। মেয়েদের ডাবলস থেকেও বিদায় নিয়েছে অশ্বিনী পোনাপ্পা-এন সিক্কি রেড্ডি জুটি। অশ্বিনীদের অবশ্য হারিয়েছে প্রতিযোগিতার শীর্ষ বাছাই জুটি চেন কুইং চেন ও জিয়া ই ফান। ১৬-২১, ১৩-২১। পুরুষদের ডাবলস থেকেও বিদায় নিয়েছে এম আর অর্জুন এবং ধ্রুব কপিলা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

HS Prannoy badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE