Advertisement
২৬ এপ্রিল ২০২৪
joe root

কাউন্টি ক্রিকেটে রুট-যুদ্ধ, ইংরেজ অধিনায়ককে পিছনে ফেলে দিলেন ছোট ভাই

৩০ বছরের রুট খেলেন ডান হাতে। ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের ভাই বিলি এখনও অবধি দেশের হয়ে খেলেননি।

জো রুট এবং বিলি রুট।

জো রুট এবং বিলি রুট। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১৬:২৪
Share: Save:

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে মুখোমুখি হয়েছিলেন জো রুট এবং তাঁর ছোট ভাই বিলি রুট। দাদার বলে ২ রান নিয়েই শতরান পূর্ণ করেন ভাই। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক কাউন্টিতে খেলেন ইয়র্কশায়ারের হয়ে আর বিলি খেলেন গ্ল্যামারগনের হয়ে। ম্যাচে বিলির ব্যাট থেকে শতরান এলেও রান পাননি জো রুট।

৩০ বছরের রুট খেলেন ডান হাতে। ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের ভাই বিলি এখনও অবধি দেশের হয়ে খেলেননি। ২৮ বছরের বিলি বাঁহাতে খেলেন। দু’জনের ব্যাটিং আলাদা ধরনের হলেও, দুজনেই ডান হাতে অফ স্পিন করেন। বিলি প্রথম ইনিংসে ১২৬ বলে ৪৩ রান করেন। দ্বিতীয় ইনিংসে ১১০ রানে অপরাজিত থাকেন তিনি। মাঠেই তাঁর পিঠ চাপড়ে দেন দাদা। জো রুট ২ ইনিংসে যথাক্রমে করেন ১৬ এবং ১৩ রান।

প্রথম ইনিংসে গ্ল্যামারগন করে ৩৩০ রান। তার জবাবে ১৯৩ রানে শেষ হয়ে যায় ইয়র্কশায়ার। দ্বিতীয় ইনিংসে বিলির শতরানে ভর করে গ্ল্যামারগন করে ২৪১ রান তোলে। জয়ের জন্য জো রুটদের দরকার ছিল ৩৭৯ রান। ৪ উইকেট হারিয়ে রুটরা থেমে যান ২২৩ রানে। অমীমাংসিত ভাবে শেষ হয় ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket test cricket England joe root
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE